ফায়ার সেফটি না থাকায় আগ্রাবাদের ইসলামী ব্যাংক হাসপাতালকে জরিমানা

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদের ইসলামী ব্যাংক হাসপাতালকে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। হাসপাতালে ফায়ার সেফটি প্ল্যান না থাকায় প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে টেক সোডাইস কর্পোরেশনের লাইসেন্সের মেয়াদ না থাকায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুর থেকে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে দেখা গেছে, কোতোয়ালী থানার জহুর হকার্স মার্কেট ও আশপাশের প্রায় ১ হাজার ২০০ দোকান রয়েছে। যাদের বেশিরভাগের নেই কোনো ফায়ার সার্ভিস লাইসেন্স এবং পর্যাপ্ত ফায়ার এক্সটিনগুইসার (অগ্নি নির্বাপণ যন্ত্র)।

মার্কেট কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিটি দোকানে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ যন্ত্র স্থাপন করতে নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া জহুর হকার্স মার্কেটের ফায়ার অ্যাসেম্বলি এরিয়াতে পার্কিং এরিয়া তৈরি করার দায়ে জহুর হকার্স মার্কেট কমিটিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, অগ্নি দুর্ঘটনা প্রতিরোধ করে অপমৃত্যু এড়ানোর জন্য জেলা প্রশাসন বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেছে। অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের দায়ে ৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Yakub Group

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm