ফাইনালে ভারতকেই পেল বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ

0

সেমিফাইনাল না খেলেই ফাইনালের টিকিট পেয়ে গেল বাংলাদেশ দল। বৃষ্টিতে ভেসে গেছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দুটি সেমিফাইনাল। এ কারণে গ্রুপ পর্বের দুই চ্যাম্পিয়ন বাংলাদেশ ও ভারত পেয়েছে ফাইনালে খেলার ছাড়পত্র।

শ্রীলঙ্কার মোরাতুয়ায় বৃহস্পতিবার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। কিন্তু এই ম্যাচটি বৃষ্টির কারণে শুরুই হয়নি। একইভাবে কলম্বোর পি সারা ওভালে ভারত ও স্বাগতিক শ্রীলঙ্কার আরেক সেমিফাইনালও বৃষ্টিতে পণ্ড।

অনেকটা শঙ্কা নিয়েই ক্রিকেটপ্রেমীরা চোখ রেখেছিলেন ম্যাচটিতে। কারণ গেল সপ্তাহে আফগানিস্তানের কাছে টেস্টে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আবার ফুটবলেও যুদ্ধবিধ্বস্ত দেশটির কাছে হার মেনেছে বাংলাদেশ। তবে যুবারা ম্যাচটি না খেলেই পেয়ে গেছে ফাইনালের টিকিট।

গ্রুপ পর্বে টানা তিন ম্যাচে জুনিয়র টাইগাররা হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত, নেপাল ও স্বাগতিক শ্রীলঙ্কাকে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দল পায় সেমির টিকিট। অন্যদিকে আফগানিস্তান, পাকিস্তান আর কুয়েতকে হারিয়ে সেমি-ফাইনালে জায়গা করে নেয় ভারত।

ইতিহাস জানাচ্ছে- এবারই প্রথম অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে উঠল বাংলাদেশের যুবারা। রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে শিরোপা লড়াই শনিবার, কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়।

Loading...
আরও পড়ুন