s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

ফাঁসি হবেই ছোট দুই ভাইয়ের খুনি বড় ভাইয়ের, হাইকোর্টের রায়

0

সম্পত্তি নিয়ে বিরোধের জেরে চট্টগ্রামের রাউজান উপজেলার সুলতানপুর গ্রামে ২০১৩ সালে ছোট দুই ভাইকে হত্যার দায়ে বড় ভাই আবুল কালাম আজাদকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য চট্টগ্রাম আদালত থেকে পাঠানো ডেথ রেফারেন্স এবং কারাবন্দি আসামির করা আপিলের ওপর শুনানি শেষে এ রায় দেন হাইকোর্ট। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এস এম শাহজাহান।

২০১৩ সালের ২২ জুলাই চট্টগ্রামের রাউজান উপজেলার সুলতানপুর গ্রামের দিদার মঞ্জিল এলাকার কাজীবাড়ির আবুল কালাম আজাদ তার ছোট দুই ভাই আবু সুফিয়ান আজাদ ও আবু মোর্শেদ আজাদকে কুপিয়ে মারাত্মক আহত করেন।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় সেদিনই তারা মারা যান। এ ঘটনায় নিহত সুফিয়ানের স্ত্রী ইসমত আরা নাসরিন মামলা করেন। ২০১৩ সালের ৩ আগস্ট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আবুল কালাম।

ওই বছরের ৩০ অক্টোবর পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। সেই মামলায় বিচার শেষে চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি আবুল কালাম আজাদকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm