ফটিকছড়ির ভূজপুরে চেয়ারম্যান পদে লড়তে চান ৬ প্রার্থী

0

চট্টগ্রামের ফটিকছড়ির উপজেলায় ইউনিয়ন পর্যায়ে ভূজপুরে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ২৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১২ জন ও সাধারণ সদস্য পদে ৪৫ জন মনোনয়পত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী, আগামী ১৫ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৭ মে) মনোনয়পত্র দাখিলের শেষ দিনে মোট ৬৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে ৬ জনের মধ্যে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহীম তালুকদার, স্বতন্ত্র প্রার্থী শাহজাহান চৌধুরী শিপন, তরিকত ফেডারেশন ভূজপুর শাখার সভাপতি হাফেজ মো. বেলাল উদ্দীন, তাপশ চন্দ্র বাবু, উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হামিদ (হামিদুল্লাহ) ও নাসির উদ্দিন মুন্সি।

Yakub Group

মহিলা সংরক্ষিত তিনটি ওয়ার্ডে মোট ১২ জন প্রার্থীর মধ্যে ১, ২, ৩ নম্বর ওয়ার্ডে ৪ জন; ৪, ৫, ৬ ওয়ার্ডে ৪ জন ও ৭, ৮, ৯ ওয়ার্ডে ৪ জন।

এছাড়া সাধারণ ওয়ার্ডের মধ্যে ১ নম্বর ওয়ার্ডে ৫ জন, ২ নম্বর ওয়ার্ডে ৫ জন, ৩ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৪ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৫ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৬ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৭ নম্বর ওয়ার্ডে ৪ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৯ জন, ৯ নম্বর ওয়ার্ডে ৬ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এ ব্যাপারে ফটিকছড়ি উপজেলার নির্বাচন কর্মকর্তা দেবাশীষ দাশ বলেন, ‘ভূজপুরে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্যপদে ১২ জন ও সাধারণ সদস্যপদে ৪৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।’

তিনি বলেন, ‘আগামী ১৫জুন ভূজপুর ইউপি নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ইভিএম মানেই হল সুষ্ঠু নির্বাচন। স্বচ্ছ নির্বাচনের জন্যই মূলত ইভিএম ব্যবহার করা হয়ে থাকে।’

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৭ মে। এছাড়া মনোনয়নপত্র বাছাই ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে এবং ভোটগ্রহণ হবে ১৫ জুন।

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm