আক্রান্ত
১৯৮৫
সুস্থ
১৯১
মৃত্যু
৬১

প্রেসিডেন্সি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

0

নগরীর ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠান প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের তিন দিনব্যাপী (৮ থেকে ১০ জানুয়ারি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শুক্রবার বন্দর স্টেডিয়ামে সম্পন্ন হয়েছে। স্কুল অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মোহাম্মদ জিয়াউদ্দিন আহমেদ বীর উত্তম এর সভাপতিত্বে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার সমাপনী পর্বের উদ্বোধন করেন স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আশরাফুল হক খান স্বপন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিনিয়র স্কুল উপাধ্যক্ষ জনাব ই ইউ এম ইনতেখাব।

অনুষ্ঠানের উদ্বোধক তাঁর বক্তব্যের শুরুতে বাঙালি জাতির জনক ও স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস এবং মুজিব বর্ষের কাউন্টডাউন শুরুর দিনে বঙ্গবন্ধুসহ সকল মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, জয়-পরাজয় বড় কথা নয়, খেলাধুলায় অংশগ্রহণই মুখ্য।

তিন দিনব্যাপী অনুষ্ঠানে চারটি হাউসের অধীনে সিনিয়র ও মিডল স্কুলের প্রায় এক হাজার প্রতিযোগী মোট ৭৬টি এবং জুনিয়র স্কুলের শিক্ষার্থীরা মোট ৪২টি ইভেন্টে অংশগ্রহণ করে। সিনিয়র ও মিডল স্কুল বালকদের মধ্যে ‘কাইট’ হাউসের আবদুল্লাহ আল জাওয়াদ (৯ম শ্রেণি) এবং বালিকাদের মধ্যে ‘হক’ হাউসের তোহফাই জান্নাত (৯ম শ্রেণি) চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। সর্বোচ্চ পয়েন্ট পেয়ে স্কুল চ্যাম্পিয়ন নির্বাচিত হয় ‘হক’ হাউস। জুনিয়র স্কুল বালকদের মধ্যে দ্বিতীয় শ্রেণির শাহজাদ ইয়াসার এবং প্রথম শ্রেণির সুলতান সাউদ চৌধুরী যুগ্ম চ্যাম্পিয়ন এবং বালিকাদের মধ্যে দ্বিতীয় শ্রেণির জাহরা হোসেন স্কুল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্কুল পরিচালনা পর্ষদের সদস্য সচিব মো. গোলজার আলম আলমগীর, অ্যাকাডেমিক কনসালটেন্ট ড. মো. ইমাম হাসান রেজা, পরিচালক প্রফেসর ড. আমির মোহাম্মদ নসরুল্লাহ বাহাদুর, উপাধ্যক্ষ (জুনিয়র স্কুল) ফিরোজ চৌধুরী, উপাধ্যক্ষ (মিডল স্কুল) মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। ক্রীড়া প্রতিযোগিতায় ফিল্ড মার্শাল এর দায়িত্বে ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের প্রধান মো. আবদুল করিম, সহযোগী হিসেবে ছিলেন ক্রীড়া শিক্ষক টিংকু বড়ুয়া, মো. গিয়াস উদ্দিন, এস ফারজানা আকতার আইরিন ও মৈত্রী চাকমা।

অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীদের প্রতিযোগিতায় অংশগ্রহণ অনুষ্ঠানকে আরও প্রাণবন্ত করে তোলে। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন