s alam cement
আক্রান্ত
৭৪৫৬২
সুস্থ
৫৩৬৬২
মৃত্যু
৮৭৪

প্রীতিলতা হবেন পরীমনি, চট্টগ্রামে হবে শুটিংয়ের প্রায় সবটাই

0

চট্টগ্রামের সন্তান প্রীতিলতার চরিত্রে এর আগে অভিনয় করেছিলেন অভিনেত্রী তিশা। এবার প্রীতিলতা চরিত্রে অভিনয় করতে নামলেন সাম্প্রতিক সময়ে আলোচিত-সমালোচিত চলচ্চিত্র অভিনেত্রী পরীমনি।

‘প্রীতিলতা’ চলচ্চিত্রের প্রথম কিস্তির শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। তবে সবার আগ্রহ ছিল, প্রীতিলতা রূপে পরীমনিকে দেখার।

গোলাম রাব্বানী চিত্রনাট্য ও সংলাপে রাশিদ পলাশের পরিচালনায় আগস্ট থেকে ছবিটির পরবর্তী শুটিং শুরু করার প্রস্তুতি চলছে। এবার চট্টগ্রামেরই বিভিন্ন লোকেশনে হবে ছবিটির শুটিং।

ওই চলচ্চিত্রের প্রয়োজনেই গত ১৯ জুলাই প্রীতিলতার লুক সেট ও লুক টেস্টের আয়োজন করেছিল ছবিটির নির্মাতা প্রতিষ্ঠান ইউফরসি। ক্যারেক্টার প্রেজেনটেশন, আর্ট ডিরেকশন, স্টাইলিং ও কোরিওগ্রাফিতে ছিলেন বিপ্লব সাহা। ক্যানভাস স্টুডিওতে এই ফটোশুট করে অনিক চন্দ্র।

সেই ফটোশুটে অংশ নেওয়ার আগে মঙ্গলবার (২০ জুলাই) ফেসবুকে তিনি লিখেছেন, ‘আপনারা হয়তো জেনে থাকবেন, ‘প্রীতিলতা’ নামে একটি সিনেমার কাজ শুরু করেছিলাম আমি।
প্রীতিলতাকে ধরার জন্য বেঙ্গল পুলিশের সিআইডি প্রীতিলতার যে ছবি দিয়ে একটি নোটিশ প্রকাশ করেছিল, সেখানে লেখা ছিল—
Waddadar, whose photographs are published above. Photograph No 1 was taken 2 years ago when Miss Prithi was a student of the Dacca Eden Intermediate College।
১৯৩২ সালের সেই ছবিটি আজ আবার প্রকাশ করা হবে। গ্লামার ভেঙে পরী কি পারবেন প্রীতিলতা হতে? এমনও প্রশ্ন ছিল কারো কারো। তবে সব প্রতীক্ষার অবসারন ঘটিয়ে, সকল প্রশ্নের উত্তর দিতে এবার হাজির হচ্ছি প্রীতিলতা রূপে।’

এদিকে ফটোশুটে অংশ নেওয়ার পর পরীমনি বললেন, ‘নিজেকে দেখে নিজেই চিনতে পারছিলাম না। শুটের আগে কিছুটা টেনশনে ছিলাম। আমি একজন কিংবদন্তি বিপ্লবীকে নিজের মধ্যে ধারণ করে ঘুরে বেড়াচ্ছি। এই ফিল বলে বোঝানো যাবে না। মনে হচ্ছে প্রীতিলতার আত্মা ভর করেছে।’

ছবিতে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ।

Din Mohammed Convention Hall

চট্টগ্রামের সন্তান ব্রিটিশবিরোধী আন্দোলনের বিপ্লবী নারী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে আরও একটি চলচ্চিত্র নির্মিত হচ্ছে। ২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদানের সিনেমা ‘ভালোবাসা প্রীতিলতা’ ছবিটি নির্মিত হচ্ছে প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে। এই সিনেমায় প্রীতিলতার চরিত্রে দেখা যাবে নুসরাত ইমরোজ তিশাকে। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের ভালোবাসা প্রীতিলতা উপন্যাস অবলম্বনে নির্মিত ওই ছবিটি পরিচালনা করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী প্রদীপ ঘোষ। ওই ছবিটিরও বেশিরভাগ অংশের শুটিং হয়েছে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm