আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

0

করোনা পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম পরিচালনার বিষয়ে প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় করোনাভাইরাস প্রাদুর্ভাবের পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যাবলী পরিচালনা প্রসঙ্গে আলোচনা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর বিশ্ববিদ্যালয় খুললে নিয়মিত ক্লাসে সামাজিক দূরত্ব রক্ষার ব্যবস্থা নেওয়া এবং যারা অসুস্থতা বা অন্যান্য কারণে সরাসরি ক্লাসে যোগদান করতে পারবে না, তারা যাতে অনলাইনে ক্লাসে যুক্ত হতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন। উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী, প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও সিন্ডিকেটের সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এতে ভার্চুয়াল ক্লাসরুম ও অন্যান্য ক্লাসরুমে শিক্ষা বিষয়ক সুবিধা ও শিক্ষা উপকরণ বর্ধিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় গত ২৮ ফেব্রুয়ারি ২০২০ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেট সভার কার্যবিবরণী অনুমোদন ও বগত ১১ জুলাই ২০২০ তারিখে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভার কার্যবিবরণীও উপস্থাপন করা হয়।

সভায় সিন্ডিকেট সদস্য হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ এবং ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন ও অ্যাসোসিয়েট প্রফেসর এম. মঈনুল হক। সদস্য সচিব হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম প্রধান কাজী মনিরুল ইসলাম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ আল ফারুক সিন্ডিকেটের সদস্য হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm