প্রিমিয়ারের ছাত্রী নিবাস রূপ নেবে বিলাসী কোয়ারেন্টাইন কেন্দ্রে

শিক্ষা উপমন্ত্রীর উদ্যোগ

0

চট্টগ্রামে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সন্ধান পাওয়ার পর বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রিমিয়ার ইউনিভার্সিটির একটি নবনির্মিত ছাত্রী নিবাস চট্টগ্রাম জেলা প্রশাসনকে ব্যবহারের জন্য দিয়েছে বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ। চট্টগ্রামে করোনাভাইরাস বিস্তার ঠেকাতে এ হোস্টেলটিকে ‘কোয়ারেন্টাইন কেন্দ্র’ হিসাবে ব্যবহার করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

জানা গেছে, চট্টগ্রাম মহানগরে শুক্রবার (৩ এপ্রিল) করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর খোঁজ পাওয়ার পর প্রিমিয়ার ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ছাত্রীনিবাসটি ‘কোয়ারেন্টাইন কেন্দ্র’ হিসাবে কাজে লাগাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন এবং বোর্ড অব ট্রাস্টিজের অন্য সদস্যদের সাথে আলোচনা করেন। চট্টগ্রাম নগরীর সাগরিকায় এ ছাত্রী হোস্টেলটির নির্মাণকাজ সম্প্রতি শেষ হয়েছে। হোস্টেলটিতে এখনও পর্যন্ত কোন ছাত্রী ভর্তি করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার খুরশিদুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, নিজস্ব ভূমিতে ৯ কোটি টাকা ব্যয়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আট তলা ছাত্রীনিবাসটি নির্মিত হয়েছে। আধুনিক এ ছাত্রীনিবাসের প্রতিটি ফ্লোরে পাঁচটি করে মোট কক্ষ আছে ৪০টি। আলাদা খাট ও বিছানা, নিজস্ব কেবিনেট, টেবিল, চেয়ারের পর্যাপ্ত জায়গা রেখে হোস্টেলটি নির্মাণ করা হয়েছে। এমনকি জেনারেটর ও ইন্টারকম সুবিধা রাখা হয়েছে ছাত্রীনিবাসটিতে। আনসার সদস্যও আছেন। একটি মানসম্পন্ন ‘কোয়ারেন্টাইন কেন্দ্র’ হিসাবে যা যা দরকার তার সব সুবিধা জেলা প্রশাসন নিতে পারবে।

এদিকে ছাত্রীনিবাসটি ব্যবহারের অনুমতি পেয়ে শনিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের একটি প্রতিনিধিদল সেটি পরিদর্শন করেছে ইতিমধ্যে।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, এই হোস্টেলটি অবকাঠামোগতভাবে ‘কোয়ারেন্টাইন কেন্দ্র’ হিসাবে ব্যবহারের জন্য সম্পূর্ণ উপযোগী। কোয়ারেন্টাইন সেন্টার তৈরির পর এখানে নিয়ে আসা প্রত্যেককে পৃথকভাবে রাখার ব্যবস্থাও করা যাবে, যা ঢাকাতে সম্ভব হয়নি। এর ফলে একজন আরেকজনের সংস্পর্শে না এসে প্রত্যেকেই নিরাপদে থাকতে পারবে। এছাড়াও এখানে উন্নত টয়লেট সুবিধা রয়েছে, যা ঢাকার হজক্যাম্পের ‘কোয়ারেন্টাইন কেন্দ্র’ থেকেও আধুনিক ও উন্নতমানের ‘কোয়ারেন্টাইন’ সুবিধা নিশ্চিত করতে সাহায্য করবে।

সিপি

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm