s alam cement
আক্রান্ত
৫১৪৯৯
সুস্থ
৩৭৪৯৪
মৃত্যু
৫৭৩

প্রাণঘাতী করোনা—চট্টগ্রামে কেড়ে নিল আরও ৭ প্রাণ

0

নমুনা পরীক্ষা কম হওয়ায় শনাক্ত কমলেও চট্টগ্রামে কমছে না প্রাণঘাতী করোনার তাণ্ডব। টানা দ্বিতীয় দিনের মতো করোনা কেড়ে নিল আরও ৭ জনের প্রাণ। এর আগের দিনও একই সংখ্যক মানুষের মৃত্যু হয়েছিল। মৃতদের মধ্যে ৫ জন নগরের আর উপজেলার ২ জন। অন্যদিকে, আগের দিন ৩০২ জন করোনা আক্রান্ত হলেও গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৫২ জন। আক্রান্তদের মধ্যে নগরের ২৩৫ আর উপজেলার বাসিন্দা ১৭ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে রোববার (১৮ এপ্রিল) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৫৮ টি নমুনা পরীক্ষায় নতুন করে ২৫২ জন করোনা আক্রান্ত হয়। এ নিয়ে মোট আক্রান্ত ৪৬ হাজার ৯৩৪ জন। নতুন ৭ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৫৯ জনে।    

এদিন সরকারি-বেসরকারি নয়টি ল্যাবের মধ্যে ছয়টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হলেও তিনটিতে করোনার নমুনা পরীক্ষা হয়নি।  

এর মধ্যে চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে ৩৪৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৭০ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৯৭টি নমুনা পরীক্ষা করে ৬৮ জনের করোনা পজিটিভ আসে।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩৫ জনের।  

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৫৪ নমুনা পরীক্ষায় ২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৫৩ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৮৮ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৪ জনের নমুনায় ১৯ জনের করোনা শনাক্ত হয়। 

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm