আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

প্রসূতিকে সিজারের নামে অর্ধলক্ষ টাকা দাবি, ৩ চিকিৎসকের বিরুদ্ধে আদালতে অভিযোগ

0

কক্সবাজারে প্রসূতিকে জোর করে সিজার করানোর নামে অর্ধলাখ টাকা দাবি, প্রতারণা ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে ৩ চিকিৎসকের বিরুদ্ধে আদালতে ফৌজদারি দরখাস্ত দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালত নম্বর-৪ (কক্সবাজার সদর) এর বিচারক তামান্না ফারাহ্ আদালতে দরখাস্তটি দায়ের করেছেন কক্সবাজার শহরের মধ্যম বাহারছড়ার সিরাজুল ইসলাম কোম্পানির পুত্র তৌহিদুল ইসলাম খোকন।

অভিযুক্ত চিকিৎসকরা হলেন-কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (গাইনি) ডা. আসাদুজ্জামান, সী-সাইড হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আনিসা ও একই হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. রফিকুল ইসলাম।
বাদি পক্ষের প্রধান আইনজীবী এডভোকেট রমিজ আহমদ সত্যতা নিশ্চিত করে আদালত দরখাস্তটি আমলে নিয়ে তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন দেওয়ার জন্য সির্ভিল সার্জনকে নির্দেশ দিয়েছেন বলে জানান।

ফৌজদারি দরখাস্তে অভিযোগে করা হয়েছে- গত ৭ সেপ্টেম্বর তৌহিদুল ইসলাম খোকনের সন্তান সম্ভাবা স্ত্রী ইফতেসাম আক্তারকে ডা. আসাদুজ্জামানের পরামর্শে ডেলিভারি করানোর জন্য সী সাইড হাসপাতালে ভর্তি করানো হয়। ভর্তি করানোর সময় হাসপাতালের হিসাব শাখায় ৫ হাজার টাকা জমা করা হয়। একইদিন বিকেল ৫টার দিকে ডা. আনিসা নামক একজন মেডিকেল অফিসার এসে তার স্ত্রী ইফতেসাম আক্তারকে স্যালাইন দেন। রাত ৮টার দিকে ইফতেসাম আক্তারের প্রসব যন্ত্রনা শুরু হয়। রাত সাড়ে ৯টার দিকে ডা. আসাদুজ্জামান, ডা. আনিসা, ডা. রফিকুল ইসলাম এসে ইফতেসাম আক্তারকে সিজার করানোর কথা বলে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। তখন বাদি তৌহিদুল ইসলাম খোকন তার স্ত্রীকে নরমাল ডেলিভারি করানোর জন্য তাদেরকে অনুরোধ করেন। তারপরও ৩ আসামি বিভিন্ন কূটকৌশল অবলম্বন করে ৫০ হাজার টাকা চাঁদার দাবিতে অটল থাকে। বাদি রাজী না হওয়ায় আসামিরা ভয়ভীতি প্রদর্শন করে প্রসব যন্ত্রনায় কাতর ইফতেসাম আক্তারকে চিকিৎসা সেবা দেওয়া বন্ধ করে দেন। নিরুপায় হয়ে ইফতেসাম আক্তারকে সী সাইড হাসপাতাল থেকে এ্যাম্বুলেন্সে করে ডুলাহাজারা মালুমঘাট খৃষ্টান মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখানে ৮ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে ইফতেসাম আক্তারের নরমাল ডেলিভারি হয়। ফৌজদারী দরখাস্তে দন্ডবিধি ৪২০ (প্রতারণা), ৩৮৫ (চাঁদাবাজি) ও ৫০৬/বি (ভয়ভীতি প্রদর্শন) এর অভিযোগ আনা হয়। ফৌজদারী দরখাস্তে ৩ জনকে সাক্ষি রাখা হয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm