প্রশস্ত হচ্ছে চুয়েটের সামনের সড়ক, বসানো হলো ৫০টি ডিভাইডার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সামনের রাস্তায় ৫০টি ডিভাইডার বসিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর। একইসঙ্গে এই সড়কটি প্রশস্ত করা হবে বলেও জানা গেছে।

রোববার (১২ মে) বিকাল সাড়ে ৪টায় এই ডিভাইডারগুলো বসানোর কাজ শুরু করা হয়।

এই কাজে কর্মরত সড়ক ও জনপথ অধিদপ্তর সহকারী প্রকৌশলী মোহাম্মদ ইউনুস জানান, প্রাথমিকভাবে পর্যবেক্ষণের জন্য বসানো হচ্ছে এই ডিভাইডারগুলো। সুফল পরিলক্ষিত হলে পরবর্তীতে আরও ডিভাইডার বসানো হবে।

তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে এই রাস্তাটি প্রশস্তকরণের পদক্ষেপ গ্রহণ করেছি। খুব দ্রুতই এই কাজ শুরু করা হবে। এক্ষেত্রে রাস্তার কিছু অংশ দশ ফুট এবং কিছু অংশ পঞ্চাশ ফুটেরও বেশি প্রশস্ত করা হবে। আশা রাখছি আগামী কয়েকমাসের মধ্যেই আমরা এসকল কাজ শুরু করতে পারবো।

এর আগে গত ২২ এপ্রিল চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত হওয়াকে কেন্দ্র করে আন্দোলনে নামেন চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ওই সড়ক অবরোধ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে রাস্তা প্রশস্তকরণ, ডিভাইডার স্থাপন, ট্রাফিক পুলিশ নিয়োগসহ কয়েকটি দাবি উত্থাপন করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে শিক্ষার্থীরা দাবি মানার শর্তে অবরোধ তুলে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন।

রাস্তায় ডিভাইডার বসানোর বিষয়ে পুরকৌশল বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান জাহিদ বলেন, ‘এই ডিভাইডারগুলো বসানোকে আমরা আমাদের আন্দোলনের একটি অর্জন হিসেবে দেখছি। আমরা আমদের সবগুলা দাবি এবং সেগুলোর সাপেক্ষে গৃহীত পদক্ষেপ নিয়মিত পর্যবেক্ষণ করছি। শীঘ্রই আমরা রাস্তা প্রশস্ত করার জন্যে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে দেখা করবো। তার পাশাপাশি আন্দোলন সফল করতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা গ্রহণ করবো।’

এ বিষয়ে চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের উপ-পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ ইসলাম মিয়া বলেন, ‘শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলাপ করে প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের সামনে ৫০টি ডিভাইডার স্থাপন করেছে। তার পাশাপাশি ওই সড়ক প্রশস্তকরণ নিয়েও আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছি। যদিও এটি একটি দীর্ঘ প্রক্রিয়া, তবুও আমরা চেষ্টা করছে দ্রুত সময়ে এই কাজগুলি যাতে শুরু করা হয়।’

জেডএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!