আক্রান্ত
১৮২৬৯
সুস্থ
১৪৫২৪
মৃত্যু
২৮৪

প্রবাসী বেলাল হত্যার প্রধান আসামিসহ দুজন ধরা

0

চট্টগ্রামের পটিয়ায় যুক্তরাষ্ট্র প্রবাসী বেলাল উদ্দিনকে পিটিয়ে হত্যার প্রধান আসামি সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টো (৫২) ও তার সহযোগী মহিউদ্দিনকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৬ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম নগরের কোতোয়ালী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পটিয়া থানা পুলিশ।

উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার আবদুল আলিমের পুত্র সন্ত্রাসী আবদুর রউফ ওরফে ভুট্টো (৪৮) ও তার সহযোগি সাতকানিয়া উপজেলার সামশুল কবিরের পুত্র মো. মহিউদ্দিন (৫০)।

গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিকুল ইসলাম ও পটিয়া থানার ওসি বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ তাদের গ্রেফতার করেন। তার মধ্যে সন্ত্রাসী ভুট্টোর বিরুদ্ধে অস্ত্র ব্যবসা, খুন, চাঁদাবাজি, জায়গা দখল, চুরি, নানা ধরনের প্রতারনাসহ আরও ১৭টি মামলা রয়েছে।

জানা যায়, পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ নগর এলাকায় প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় গত ৬ জুন মো. বেলাল উদ্দিন (৪০) নামে একজন যুক্তরাষ্ট্র প্রবাসী গুরুতর আহত হওয়ার ৭ দিন পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জুন মারা যান। নিহত বেলাল উদ্দিন ওই এলাকার মরহুম নুর আহমদের দ্বিতীয় পুত্র।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, যুক্তরাষ্ট্র প্রবাসী বেলাল ফেব্রুয়ারি মাসে দেশে আসেন। জায়গা সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে গত ৬ জুন সন্ধ্যায় মোহাম্মদনগর এলাকায় তার বাড়ির সামনে সন্ত্রাসি আবদুর রউফ ভুট্টো তার সহযোগীদের নিয়ে বেলালের উপর লোহার রড ও ইট দিয়ে আঘাত করে। হামলায় গুরুতর আহত বেলালকে পরিবারের লোকজন উদ্ধার করে বাড়িতে রেখে চিকিৎসা সেবা দিতে থাকে। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে নিতে চাইলে সন্ত্রাসী ভুট্টো তার লোকজন দিয়ে হাসপাতালে নিতে বাধা দেয়। এ অবস্থায় ১১ জুন দুপুরের দিকে তার অবস্থার আরও অবনতি ঘটে। তখন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউ খালি না থাকায় ভর্তি করানো সম্ভব হয়নি। এরপর রাতে চট্টগ্রামের ফিল্ড হাসপাতাল নেওয়ার পথেই ভোর ৬টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন বেলাল। নিহত বেলাল উদ্দিনের স্ত্রী বৃষ্টি আকতার বাদি হয়ে পটিয়া থানায় গদ্যা মামলা দায়ের করেন।

মামলায় আসামিরা হলো- ইয়াবা, অস্ত্র ও হত্যাসহ ১৭ মামলার আসামি এলাকার চিহ্নিত সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টো (৪৮) ও তার সেকেন্ড ইন কমান্ড সাতকানিয়া উপজেলার মৃত সামশু কবিরের ছেলে মহিউদ্দিন কবির (৫০) এবং সন্ত্রাসী ভুট্টোর দুই ছেলে অভি (২০), সানি (১৮) সহ অজ্ঞাত আরও ৪-৫ জন।

এ ব্যাপারে মামলার দায়িত্বে থাকা কালারপুল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক আবু হানিফ জানান, আসামিরা পলাতক থাকায় আমরা তাদেরকে এতোদিন গ্রেপ্তার করতে পারিনি। তাদের মধ্যে দুজনকে আটক করতে পেরেছি। বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm