s alam cement
আক্রান্ত
৩৪৭৭৫
সুস্থ
৩২০০৫
মৃত্যু
৩৭১

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

0

রাঙামাটির বাঘাইছড়িতে মুসলিম ব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রহমত উল্লাহ দেওয়ানের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও চেক জালিয়াতিসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে রোববার (৪ অক্টোবর) রাঙ্গামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জয়নাল আবদীন (বুলু)।

অভিযোগে বলা হয়েছে ২০১৯- ২০২০ অর্থবছরে বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য ১ লাখ ৫০ হাজার টাকা, ওয়াশব্লক মেরামতের জন্য ৫০ হাজার টাকা ও প্রাক-প্রাথমিকের জন্য ২০ হাজার টাকাসহ মোট ২ লাখ ৩০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দের এসব টাকা থেকে প্রধান শিক্ষক মাত্র ৯০ হাজার টাকার কাজ করে বাকি ১ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ করেন।

অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, গত ২১ অক্টোবর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রবিউল হোসেন আকস্মিক পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পেয়েছেন। এছাড়া তিনি ২০১৮-২০১৯ অর্থবছরে বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত ১ লাখ ২৪ হাজার টাকা থেকে প্রায় ৭৫ হাজার টাকা আত্মসাৎ করেন সভাপতির স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে। ইতিপূর্বে বিদ্যালযয়ের উপবৃত্তির টাকা ও তহবিলের বিবিধ টাকা আত্মসাৎয়ের অভিযোগে বিভিন্ন বিদ্যালয় থাকাকালীন তিনি ৫ থেকে ৬ বার বরখাস্ত হয়েছেন বলে দাবি করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে অভিযোগ না দিলেও আমাকে জেলা কর্মকর্তা উক্ত অভিযোগের বিষয়ে অবগত করেছেন এবং আগামী ১৩ অক্টোবর জেলা থেকে তদন্ত করার নির্দেশ দেন। তদন্ত শেষে উপযুক্ত প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Din Mohammed Convention Hall

এ ব্যাপারে অভিযুক্ত মুসলিম ব্লক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহমত উল্লাহ দেওয়ান বলেন, আমি কমিটিকে অবহিত করে সকল কাজ করেছি। আমার সুনাম নষ্ট করতে কিছু কিছু মানুষ ষড়যন্ত্রমূলকভাবে অপপ্রচার করছে।

এএইচ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm