s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হচ্ছেন এবিএম আব্দুল্লাহ!

0

প্রধানমন্ত্রীর প্রধান চিকিৎসক হিসেবে নিযুক্ত হতে পারেন খ্যাতিমান চিকিৎসক ডা. এবিএম আব্দুল্লাহ। শীঘ্রই এ সংক্রান্ত সরকারি প্রজ্ঞাপন জারি হতে পারে বলে সরকারের একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

ডা. এবিএম আব্দুল্লাহ মেডিসিন বিশেষজ্ঞ এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অধ্যাপক। দীর্ঘদিন ধরেই তিনি প্রধানমন্ত্রীর চিকিৎসা সংক্রান্ত দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ডা. নুরুল ইসলাম প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এরপর আর কোনো সরকার প্রধানের কোনো ব্যক্তিগত চিকিৎসক ছিল না। এবিএম আব্দুল্লাহ ব্যক্তিগত চিকিৎসক হিসেবে দায়িত্ব নিলে দ্বিতীয় কোনো প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের স্থান পাবেন তিনি। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী ব্যক্তিগত চিকিৎসকের দায়িত্ব পালন করছেন লে. কর্নেল তৌহিদা নওয়াজেশ রোজী।

জানা গেছে, কলকাতায় দিবা-রাত্রির ক্রিকেট ম্যাচ দেখতে যাওয়ার আগে ডা. আব্দুল্লাহ প্রধানমন্ত্রীকে দেখতে যান। প্রধানমন্ত্রী ওই সময় তাকে ব্যক্তিগত চিকিৎসক হওয়ার জন্য আমন্ত্রণ জানান। ডা. আব্দুল্লাহ তখন প্রধানমন্ত্রীর এই আমন্ত্রণ গ্রহণ করেন। তখন ডা. আব্দুল্লাহ জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হওয়া অবশ্যই গৌরবের ব্যাপার। তিনি এই দায়িত্ব পালন করতে পারলে কৃতজ্ঞ থাকবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের সাবেক ডিন ও মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহকে গত আগস্টে দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ‘ইউজিসি প্রফেসরশিপ’ দেওয়া হয়। গবেষণায় অবদানের জন্য ২০১৬ সালে সরকার তাকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে। ২০১৭ সালে বাংলা একাডেমি তাকে সম্মানসূচক ফেলোশিপ প্রদান করে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm