প্রতিহিংসার কুড়ালে ৫০ গাছ কেটে সাফ, বাঁশখালীতে মামলা

0

প্রতিহিংসার আগুনে নিধন হল ৫০টি বিভিন্ন প্রজাতির বৃক্ষ। এতে ক্ষতি হল লাখ টাকার। রাতের আধাঁরেই এসব গাছ কাটা হয়েছে। এ নিয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে ভুক্তভোগীর পক্ষ থেকে।

বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা এই মামলা গ্রহণ করে ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে থানাকে আদেশ দিয়েছেন আদালতের বিচারক।

সোমবার (১ আগস্ট) এই মামলা দায়ের করেন বৈলছড়ি এলাকার আবদুল মালেকের ছেলে মো. ফরহাদুল ইসলাম। মামলার আরজিতে নাম উল্লেখ করা হয়েছে চারজনের নাম। তারা হলেন, বাদীর বাড়ির পার্শ্ববর্তী এলাকার কফিল উদ্দীন, বখতেয়ার উদ্দীন, তাজউদ্দীন ও আবদুল মতিন। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৩০-৪০ জনকে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, পাশাপাশি বসবাস করা দুই পরিবারের মধ্যে বিরোধের জের ধরে আসামিরা ২৯ জুলাই রাতে দলবদ্ধভাবে হানা দেয়। এ সময় আসামিরা ২টি ডেম্পারও নিয়ে আসে। যাতে কর্তন করা মূল্যবান গাছগুলো দ্রুত সরিয়ে নিতে পারে। ঘটনা বাস্তবে তাই হয়েছে।

ঘটনাস্থলে এসে আসামিরা টিনের বাউন্ডারি ও কর্তন করা বৃক্ষ নিয়ে যায়। ঘটনার সময় পুলিশকে খবর দেওয়ার পর পুলিশ আসলে আসামিরা দ্রুত কেটে পড়ে। এই ঘটনার কথা উল্লেখ করে সোমবার (১ আগস্ট) আদালতে মামলা দায়ের করা হয়।

Yakub Group

এই বিষয়ে মামলার বাদী মো. ফরহাদুল ইসলাম বলেন, পারিবারিক বিরোধের জের ধরে আসামিরা আমাদের উপর হামলা, বাউন্ডারির টিন ও বৃক্ষ কেটে নিয়ে যায়।

তিনি বলেন, এই ঘটনায় আমরা আদালতে মামলা দায়ের করেছি। বিচারক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বাঁশখালী থানাকে আদেশ দিয়েছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm