প্রতিবেশীর ওপর হামলার প্রস্তুতি, অস্ত্র-গুলিসহ ৪ জন আটক লোহাগাড়ায়

চট্টগ্রামের লোহাগাড়ায় অস্ত্র ও গুলিসহ চারজনকে আটক করেছে পুলিশ। এই সময় তাদের কাছ থেকে দুটি দেশীয় এলজি, ২৩ রাউন্ড কার্তুজ, ১ রাউন্ড পিস্তলের গুলি ও ৯১ রাউন্ড রিভলবারের গুলি উদ্ধার করা হয়। তারা জায়গা সংক্রান্ত ঝামেলায় প্রতিবেশীর ওপর হামলার প্রস্তুতি নিচ্ছিল বলে জানা গেছে।

বুধবার (১ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে চারজনকে আটক করা হয়। বৃহস্পতিবার (২ মার্চ) বিষয়টি নিশ্চিত করেন লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই মামুনুর রশীদ।

আটকরা হলেন লোহাগাড়া উপজেলার আমিরবাদ ইউনিয়নের মল্লিক ছোবাহান নাথ পাড়ার মৃত সুনীল কুমার নাথের দুই ছেলে বিশ্বজিৎ নাথ শিবু (৪৩) ও রাজিব নাথ (৩০); চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর নাজির পাড়ার (হিন্দু পাড়া) মানিক রঞ্জন নাথের ছেলে অভিরাম নাথ (৩১) ও কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার দুলহাজারা ইউনিয়নের রিটা বড় বাড়ির মিলন চন্দ্র নাথের ছেলে শংকর নাথ (৪৩)।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবানের নাথ পাড়ার এস কে নাথের মাটির দ্বিতল বাড়ির মাচার থেকে দুটি দেশীয় এলজি ও গুলি গুলো উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আটককৃতরা প্রতিবেশী তপন নাথের পরিবারের ওপর হামলার উদ্দেশ্যে অপর এক সহযোগীর মাধ্যমে এসব অস্ত্র-গুলি মজুদ করেছে বলে জিজ্ঞাসাবাদ স্বীকার করেছে। তবে ওই সহযোগী পলাতক রয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, লোহাগাড়ার আমিরাবাদের মল্লিক ছোবহান নাথ পাড়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে দেশীয় তৈরি এলজিসহ পিস্তল ও রিভালবারের গুলি উদ্ধার করা হয়েছে। অভিযানে চারজনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, প্রতিবেশীর ওপর হামলার জন্য এসব অস্ত্র ও গুলি মজুদ করা হয়েছিল বলে জানায় আটক ব্যক্তিরা।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!