s alam cement
আক্রান্ত
১০২১৮২
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২১

প্রগতির পাঠশালার আয়োজনে ‘শেখ হাসিনা ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনার

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু জাতীয় নেতাই নন, তিনি আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ রাষ্ট্রনায়ক হিসেবে অবতীর্ণ হয়েছেন। সাম্প্রদায়িকতা উদার প্রগতিশীল গণতান্ত্রিক বিজ্ঞানমনস্ক জীবনদৃষ্টি তাকে করে তুলেছে এক আধুনিক, অগ্রসর রাষ্ট্রনায়কে।

৩০ সেপ্টেম্বর বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে প্রগতির পাঠশালা আয়োজিত ‘শেখ হাসিনা ও বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক, ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস হেলাল আকবর চৌধুরী বাবর একথা বলেন।

প্রধান আলোচক লেখক, কলামিস্ট ও রাজনৈতিক অধ্যাপক মাসুম চৌধুরী বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী। তিনি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। তার নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সব দেশের উপরে।

সেমিনারে উদ্বোধকের বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য আব্দুল কাদির ভুঁইয়া বাবু।

সেমিনারে আরো বক্তব্য রাখেন সাবেক নগর ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, রামপুর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জেনিফার আলম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, সহ-সভাপতি মনির ইসলাম, সরফুল ইসলাম মাহি, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন।

প্রগতির পাঠশালা আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ শীর্ষক সেমিনারে সভাপতিত্ব করেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন পলাশ এবং সঞ্চালনা করেন প্রগতির পাঠশালার প্রতিষ্ঠাতা মাঈন উদ্দীন সোহেল।

Din Mohammed Convention Hall

শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা জাহিদ হাসান সাইমুন, আব্দুল্লাহ আল সাইমুন, ওয়াহিদুর রহমান সুজন, সাফায়েত হোসেন রাজু, অর্ণব দে, গোবিন্দ দত্ত, ইয়াসির আরাফাত রিকু, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা রুপম সরকার, হারুনর অর রশীদ, আহাদ হাসান জিসান, নাজিম উদ্দিন, আব্দুস সুবহান, দোলন বড়ুয়া, সিমলা তন্বী, ফরহান উদ্দিন খান, মুহাম্মদ ফয়সাল, মুহাম্মদ সাকিব, রাজিব মাহমুদ, নুর আলম, এম ইউ জাহিদ, মিনি আকবর, শেখ আব্দুল আজিজ।

এছাড়া উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা ছাত্রলীগের বন ও পরিবেশ সম্পাদক শাখাওয়াত হোসেন রাব্বী, সহ-সম্পাদক জানে আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনাম হোসেন, উপ ক্রিড়া সম্পাদক রাকিন মাহতাব রাফি, বন্দর থানা ছাত্রলীগের চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মুহাম্মদ রবিউল হাসান, কমার্স কলেজ ছাত্রলীগ নেতা নাজমুল নিরব, কোতোয়ালি থানা ছাত্রলীগ নেতা মোহাম্মদ তানভীর হোসেন, মোহাম্মদ তামিম, বায়েজিদ থানা ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম, সরোয়ার মির্জা, জালাল উদ্দীন জোবায়ের, আলা উদ্দীন সজীব, মাঈনুদ্দীন হৃদয়, পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা আরেফিন রিয়াদ, তারিবুন চৌধুরী, পটিয়া থানা ছাত্রলীগ নেতা আসিফ প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm