প্যাম্পার্সকে মানবভ্রুণ সাজিয়ে ভিডিও ভাইরাল, চট্টগ্রামে যুবক গ্রেপ্তার

0

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শিশুদের প্যাম্পার্সকে নবজাতকের ভ্রূণ হিসেবে প্রচার করার অভিযোগে মো. সাঈদ (২৭) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১২ নভেম্বর) দিবাগত রাতে চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার বানিয়ারটিলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

সম্প্রতি নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের দক্ষিণ পাশের পাহাড়ে অসংখ্য নবজাতকের লাশ ফেলে দেওয়া হয়েছে— এমন বানোয়াট তথ্য দিয়ে ফেসবুক লাইভে এসেছিল এ যুবক। তার ভিডিওর কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে ও ব্যাপক আলোচনায় আসে। যদিও এ ঘটনাটি সম্পূর্ণ ভিত্তিহীন।

ওসি কোতোয়ালী বলেন, ফেসবুকে কুৎসা রটানো, উস্কানি দেওয়া, অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে সাঈদসহ একটি চক্র দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে আসছে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বুধবার রাতে এ ফেসবুক লাইভকারীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারের পর সাঈদের কাছ থেকে তথ্য নিয়ে মিথ্যা তথ্য পাচারের সাথে জড়িত তার অপর সহযোগী মো. পারভেজকেও গ্রেপ্তার করতে পুলিশ অভিযান পরিচালনা করছে বলে জানিয়েছেন ওসি।

মোহাম্মদ মহসীন আরও বলেন, সাঈদ যে উদ্দেশ্যে ফেসবুকে বিভ্রান্তিকর তথ্য দিয়ে লাইভ করেছিলো তার উদ্দেশ্য অনেকটা সফল। মুহুর্তের মধ্যে তার প্রচারিত ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে ভাইরাল হয়ে যায়। বেশ আলোচিতও হয়েছে এ যুবক।

গ্রেফতার সাঈদ ও পলাতক পারভেজের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি মহসীন।

এইচটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন