আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

পোশাকশ্রমিকদের এখনই গ্রাম থেকে না ফিরতে বলছে বিকেএমইএ

0

পোশাক কারখানা খোলা হলেও শ্রমিকদের এখনই গ্রাম থেকে না ফেরার পরামর্শ দিয়েছে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)।

সোমবার (২৭ এপ্রিল) রাতে এক ভিডিওবার্তায় বিকেএমইএর প্রথম সহসভাপতি মোহাম্মদ হাতেম বলেন, পোশাক কারখানা পর্যায়ক্রমে খুললেও এই মুহূর্তে দূর-দূরান্ত থেকে শ্রমিক ভাইবোনদের কর্মস্থলে না ফেরার জন্য অনুরোধ করা হয়েছে। আমরা কারখানায় স্বাস্থ্যবিধি অনুসরণ করছি। যেমন কারখানায় ঢোকার মুখে হাত ধোয়ার ব্যবস্থা, ব্লিচিং মেশানো পানিতে জুতা ভিজিয়ে প্রবেশ করা, থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা পরিমাপ করা, মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব নিশ্চিত করে কার্যক্রম পরিচালনা করা— এসব যতটুকু আমাদের দ্বারা সম্ভব, আমরা গ্রহণ করেছি।

মোহাম্মদ হাতেম বলেন, ‘স্বাস্থ্য সুরক্ষা মেনে রোববার (২৬ এপ্রিল) থেকে নিটওয়ার সেক্টরের নিটিং, ডায়িং ও স্যাম্পল ইউনিট খুলে দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল বিকেএমইএর পক্ষ থেকে। ২ মে থেকে গার্মেন্ট শাখাও খোলার পরামর্শ দেওয়া হয়েছে। তবে জরুরি প্রয়োজনে রোববার থেকেই অল্প পরিসরে গার্মেন্ট শাখা খোলা যাবে বলেও পরামর্শ দেওয়া হয়েছিল। সে অনুযায়ী ঢাকা, গাজীপুর , নারায়ণগঞ্জ, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিকেএমইএর ৮৩৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৪টি ফ্যাক্টরি স্বল্প পরিসরে তাদের কার্যক্রম শুরু করেছে। সোমবার আরও ৫৪টি ফ্যাক্টরি খুলেছে।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm