আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

পোশাককর্মীরা করোনার চিকিৎসা পাবে সল্টগোলার হাসপাতালে

0
high flow nasal cannula – mobile

চট্টগ্রাম নগরীর সল্টগোলা এলাকার বিজিএমইএ হাসপাতালকে ৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার ও ফিল্ড হাসপাতালে রূপান্তর করা হচ্ছে।

করোনা সংকট মোকাবিলায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শ্রমিক অধ্যুষিত চট্টগ্রাম বন্দর, সিইপিজেড ও কাটগড়-হালিশহর এলাকার মধ্যবর্তী স্থানে সল্টগোলা এলাকায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালকে কোভিড-১৯ (করোনা) আইসোলেশন সেন্টার ও ফিল্ড হাসপাতাল হিসেবে রূপান্তর করেছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা গেছে, হাসপাতালের বেসমেন্ট ও ৩ তলাবিশিষ্ট সাড়ে ১৬ হাজার বর্গফুটের এই ফিল্ড হাসপাতালে হাই-ফ্লো অক্সিজেন সরবরাহের ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের প্রয়োজনীয় অনুমোদন ও ৫ জন ডাক্তার, ৭ জন নার্স, ২ ল্যাব টেকনিশয়ানসহ মোট ২৩ জন নতুন জনবল নিয়োগ দেওয়া হয়েছে। এই ফিল্ড হাসপাতাল শিগগিরই উদ্বোধন করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এই আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রোগী ও কর্মরত ডাক্তার নার্সসহ অন্যান্য কর্মীদের বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ফিল্ড হাসপাতালে করোনা স্যাম্পল কলেকশন বুথ স্থাপনসহ আরটি-পিসিআর টেস্টিং ল্যাব স্থাপনের বিষয়টিও বিজিএমইএর পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm