পোশাককর্মীরা করোনার চিকিৎসা পাবে সল্টগোলার হাসপাতালে

চট্টগ্রাম নগরীর সল্টগোলা এলাকার বিজিএমইএ হাসপাতালকে ৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার ও ফিল্ড হাসপাতালে রূপান্তর করা হচ্ছে।

করোনা সংকট মোকাবিলায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শ্রমিক অধ্যুষিত চট্টগ্রাম বন্দর, সিইপিজেড ও কাটগড়-হালিশহর এলাকার মধ্যবর্তী স্থানে সল্টগোলা এলাকায় অবস্থিত বিজিএমইএ হাসপাতালকে কোভিড-১৯ (করোনা) আইসোলেশন সেন্টার ও ফিল্ড হাসপাতাল হিসেবে রূপান্তর করেছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা গেছে, হাসপাতালের বেসমেন্ট ও ৩ তলাবিশিষ্ট সাড়ে ১৬ হাজার বর্গফুটের এই ফিল্ড হাসপাতালে হাই-ফ্লো অক্সিজেন সরবরাহের ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের প্রয়োজনীয় অনুমোদন ও ৫ জন ডাক্তার, ৭ জন নার্স, ২ ল্যাব টেকনিশয়ানসহ মোট ২৩ জন নতুন জনবল নিয়োগ দেওয়া হয়েছে। এই ফিল্ড হাসপাতাল শিগগিরই উদ্বোধন করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এই আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রোগী ও কর্মরত ডাক্তার নার্সসহ অন্যান্য কর্মীদের বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ফিল্ড হাসপাতালে করোনা স্যাম্পল কলেকশন বুথ স্থাপনসহ আরটি-পিসিআর টেস্টিং ল্যাব স্থাপনের বিষয়টিও বিজিএমইএর পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!