আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

পেঁয়াজের বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান, চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

0

পেঁয়াজের দামের লাগান টানতে দেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জসহ নগরের বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। অভিযানে বেশি দামে পেঁয়াজ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৮ প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রামের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ।

জানা গেছে, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার পর নগরের পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজের দাম দ্বিগুণ বেড়ে যায়। পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

অভিযানে খাতুনগঞ্জের আল আরাফাত ট্রেডার্সকে ‌১২ হাজার টাকা, বহদ্দারহাটের নিলয় এন্টারপ্রাইজ‌কে ৩ হাজার টাকা, খাজা আজমীর স্টোরকে ৩ হাজার টাকা, আনসারি ব্রাদার্সকে ১০ হাজার টাকা ও একটি মাং‌সের দোকান‌কে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া চান্দগাঁও আবাসিক এলাকায় মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ও ক্ষতিকর রং বিক্রির দায়ে সানোয়ার স্টোরকে ১৫ হাজার টাকা, কি-ফুড ডিপার্টমেন্টাল স্টোর‌কে ৫ হাজার টাকা, জাওয়াদ স্টোর‌কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রামের সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লিজা, জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

জেলা প্রশাসনের অভিযানে একজনের ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড

কোর্ট বিল্ডিং এলাকার ফটোকপির দোকানে জাল খতিয়ানের ব্যবসা

ksrm