s alam cement
আক্রান্ত
১০১৭৮৪
সুস্থ
৮৬৮০১
মৃত্যু
১৩০১

পূজায় চট্টগ্রামে যানবাহন বন্ধ থাকবে যেসব সড়কে

0

কোনো সড়কে বন্ধ থাকবে যান চলাচল। কোথাও চলবে ছোট যানবাহন। মোড়ে মোড়ে মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ। কোনো কোনো সড়কে গেলে গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে বিকল্প সড়কে।

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের (দক্ষিণ) নিয়ন্ত্রনাধীন এলাকায় এভাবেই বিশেষ ট্রাফিক পুলিশী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) ট্রাফিক বিভাগের (দক্ষিণ) ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মহিউদ্দিন খান চট্টগ্রাম প্রতিদিনকে এ বিষয়টি নিশ্চিত করেন।

পূজা উপলক্ষে সড়কে নতুন যানবাহন ব্যবস্থাপনার বিষয়ে বিস্তারিত উল্লেখ করে ট্রাফিক বিভাগের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পূজা চলাকালীন আন্দরকিল্লা জেএমসেন হলের মুখে এবং গণি বেকারির গুডস হিলে সকল প্রকার যানবাহন ঘুরিয়ে দেওয়া হবে।

এছাড়া নগরীর নেওয়াজ হোটেল মোড় ও সদরঘাট জেটি, সিটি কলেজ মোড়,জিপিও- আলকরন, কোতোয়ালি মোড়,বক্সিরহাট এলাকায় ভারী ও পণ্যবাহী যানসমূহ নিয়ন্ত্রণ করা হবে। শারদীয় দুর্গোৎসব চলাকালীন সময়ে বক্সিরহাট মোড়ের মিডিয়ান গ্যাপ বন্ধ থাকবে।

সদরঘাট থেকে ইসলামিয়া কলেজ মোড়, নালাপাড়া থেকে কালীবাড়ী, সিটিকলেজ ও জিপিও রোডের ভারী যানবাহন প্রবেশ দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত বন্ধ থাকবে।

এছাড়া কোতোয়ালী থেকে লালদিঘী, বক্সিরহাট থেকে চাক্তাই ও খাতুনগঞ্জে চলাচলকারী ভারী ও পণ্যবাহী যানবাহনগুলোকে কোতোয়ালী মোড় থেকে ঘুরিয়ে দেওয়া হবে।

পূজা মন্ডপগুলোতে দর্শনার্থীদের ভীড় থাকবে বিধায় ইসলামিয়া কলেজ মোড়, নালাপাড়া, সিটি কলেজ মোড়, কালীবাড়ী মোড়, নিউমার্কেট, জিপিও, কোতোয়ালী, আমতল, তিনপুলের মাথা, বৌদ্ধমন্দির, পুলিশ প্লাজা, লালদিঘী পাড়, বক্সিরহাট, আন্দরকিল্লা, চেরাগি পাহাড়, সার্সন রোড, কাজীর দেউরী, রেডিসন ব্লু, আলমাস সিনেমা, সিরাজদৌল্লা রোড, গুলজার সিনেমা মোড়, অলিখাঁ মোড় এলাকায় স্বাভাবিক সময়ের তুলনায় যানবাহনের চাপ বেশী থাকবে এবং যানবাহন স্বাভাবিক সময়ের তুলনায় ধীর গতিতে চলাচল করবে।

জরুরি প্রয়োজনের ক্ষেত্রে এসব এলাকার সড়কগুলো এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য ট্রাফিক বিভাগের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm