s alam cement
আক্রান্ত
৫১৩৯০
সুস্থ
৩৭২৭৭
মৃত্যু
৫৬৮

পুলিশের ‘মুভমেন্ট পাস’ যেভাবে মিলবে অনলাইনে

0

করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে ‘অলআউট লকডাউনে’ জরুরি প্রয়োজনে চলাচলের জন্য লাগবে ‘মুভমেন্ট পাস’। পুলিশের পক্ষ থেকে এজন্য চালু করা হচ্ছে বিশেষ একটি অ্যাপ। জরুরি প্রয়োজনে এর মাধ্যমেই ‘মুভমেন্ট পাস’ পাবেন নাগরিকরা। ১৪ এপ্রিল রাত ১২টা থেকে মুভমেন্ট পাসের জন্য আবেদন করা যাবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ বিশেষ অ্যাপটির উদ্বোধন করবেন।

জানা গেছে, জরুরি প্রয়োজনে movementpass.police.gov.bd এই লিংকে গিয়ে যে কোনো নাগরিক ‘মুভমেন্ট পাস’ নিতে পারবেন। ওষুধ, চিকিৎসা, কৃষি পণ্য পরিবহন, চাকরিসহ ১৪টি ক্যাটাগরিতে এই পাস দেওয়া হবে।

প্রয়োজনীয় তথ্য প্রদানের পর শর্তসাপেক্ষে নির্দিষ্ট সময়ের জন্য অনুমতি দেওয়া হবে। প্রতিবার যাতায়াতের জন্য পাস নিতে হবে। একটি পাস কেবল একবারই ব্যবহারযোগ্য। যাওয়া এবং আসার জন্য দুটি আলাদা পাসের আবেদন করতে হবে।

মুভমেন্ট পাসের জন্য আবেদন করতে হলে মোবাইলের নাম, মোবাইল নম্বর, যাত্রা শুরুর স্থান, গন্তব্য, আইডি কার্ড বা ড্রাইভিং লাইসেন্স, যাত্রার কারণ ইত্যাদি তথ্য পূরণ করার পর পুলিশ অনলাইনে একটি পাস ইস্যু করবে। অনলাইনে ইস্যু করা পাসটিতে যাতায়াতের যাবতীয় তথ্য থাকবে।

এর পাশাপাশি একইসঙ্গে একটি কিউআর কোড স্ক্যানার থাকবে। ওই কোড স্ক্যান করে বিভিন্ন চেকপোস্টে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরা সহজেই অনুমতিপ্রাপ্ত ব্যক্তির যাতায়াত নিশ্চিত করতে পারবেন।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm