s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

পুলিশের বাধায় পণ্ড আনোয়ারায় বিএনপির সমাবেশ

0

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের বাধায় পণ্ড হয়েছে উপজেলা বিএনপির সমাবেশ। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সু-চিকিৎসার দাবিতে এ সমাবেশ আহ্বান করা হয়েছিল।

তবে পুলিশ বলছে, সমাবেশে বাধা দেয়া হয়নি। ৩০ মিনিট পর সমাবেশের অনুরোধ করলেও তারা তা করেননি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২২ নভেম্বর) বিকেলে উপজেলার বন্দর কমিউনিটি সেন্টারে এ সমাবেশ ডাকে উপজেলা বিএনপি।

সমাবেশ শুরুর আগে থেকে পুলিশ সমাবেশস্থলে উপস্থিত হয়ে নেতা কর্মীদের জড়ো না হতে অনুরোধ করে। কিন্তু নেতা-কর্মীরা সংগঠিত হতে শুরু করলে সমাবেশের ব্যানার কেড়ে নেয় পুলিশ।

দক্ষিণ জেলা বিএনপির সাবেক সমাজকল্যাণ সম্পাদক সাবেক চেয়ারম্যান আবুল কালাম আবু’র সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ন কবির চৌধুরী আনছার, ভিপি মোজাম্মেল হক, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান, যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম মঞ্জু, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকদলের সহ সম্পাদক আমিনুল হক আমিন প্রমুখ।

আবুল কালাম আবু সাংবাদিকদের জানান, দলের কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে আনোয়ারা উপজেলা বিএনপি সমাবেশের আয়োজন করে। কিন্তু সমাবেশ শুরুর সাথে-সাথে পুলিশ নানা অজুহাতে আমাদের ব্যানার কেড়ে নিয়ে সমাবেশ পণ্ড করে দেয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সামাবেশে বাধা দেওয়া প্রসঙ্গে কর্ণফুলী থানার বন্দর পুলিশ ফাঁড়ির সহকারী পরিদর্শক চন্দন জানান, পুলিশ সমাবেশে কোন বাধা দেয়নি। ৩০ মিনিট পর সমাবেশ ও মিছিল করার জন্য অনুরোধ করলেও তারা তা মানেনি।

কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm