আক্রান্ত
১৫২১৬
সুস্থ
৩১৯৬
মৃত্যু
২৪৫

পুকুরের পানি দিয়ে ‘মিনারেল ওয়াটার’

0

চট্টগ্রামের সীতাকুণ্ডে পুকুরের পানি ‘মিনারেল ওয়াটার’ হিসেবে বিক্রি হচ্ছে। স্থানীয় একটি চক্র ওই পানি প্লাস্টিকের জারে ভরে বিএসটিআইয়ের নকল লেবেল লাগিয়ে বাজারজাত করছে। গোয়েন্দা সংস্থার এমন খবর পেয়ে মাদামবিবিরহাট খাদেমপাড়া এলাকায় একটি কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানার মালিক নুরুল ইসলাম পালিয়ে গেলেও কারখানাটি সিলগালা করা হয়েছে।

বুধবার (১৫ জুলাই) দুপুরে এ অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়।

জানা গেছে, নুরুল ইসলাম দীর্ঘদিন ধরে অবৈধভাবে পুকুরের পানি জারে ভর্তি করে ব্যবসা করে আসছে। তিনি পুকুরের পানি জারে ভর্তি করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, আবাসিক ভবন ও কারখানায় পৌঁছে দিচ্ছেন। এছাড়া তার কারখানায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিটিউট (বিএসটিআই) ও পরিবেশ অধিদপ্তরের কোনো অনুমোদন নেই।

অভিযানে ওই কারখানা থেকে প্রায় ৪ ধরনের নকল পণ্য ও উৎপাদনে ব্যবহৃত মেশিন জব্দ করা হয়েছে। পণ্যগুলোর মধ্য রয়েছে মিনারেল ওয়াটার তৈরি, নিম্নমানের কাপড় ধোয়ার পাউডার, চা-পাতা, দাঁতের মাজনসহ বিভিন্ন পণ্য তৈরির বিষাক্ত কেমিক্যাল।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, একটি ভবনের কয়েকটি রুমকে নকল পণ্য তৈরির কারখানা বানিয়েছে ভবনের মালিক নুরুল ইসলাম। আমরা গোপন সংবাদের সূত্রে জানতে পারি, অবৈধ মিনারেল পানির কারখানা। বাড়ির দুটি ভবন সিলগালা করে ভবনটি দেখভাল করার জন্য ৯নং ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে দেওয়া হয়েছে। এই ধরনের অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm