৩৩ লাখ টাকার বকেয়া বিল ও জরিমানা আদায়ে পিডিবির মামলা

0

চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১৫ লাখ টাকার বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে মামলা করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। এছাড়া অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় ব্যবহারকারীদের কাছ থেকে জরিমানা আদায়ে ১৮ লাখ টাকার মামলা করা হয়েছে। এরমধ্যে ২ লাখ টাকা আদায় করা হয়েছে।

বুধবার (৩ আগস্ট) পিডিবির বিক্রয় ও বিতরণ বিভাগ আগ্রাবাদ দপ্তরের আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট আইরিন পারভীন। অভিযানে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নসহ মামলা ও জরিমানা আদায় করা হয়।

অভিযান আরও ছিলেন আগ্রাবাদ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী হোসেন ইমাম, উপ-বিভাগীয় প্রকৌশলী কেএম রোকনুজ্জামান, সহকারী প্রকৌশলী মো. নাজির আহমেদ, এএফএম জিয়াউদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী শালিস মাহমুদ, বিপুল কৃষ্ণ দাস, শাফিউল কাদির।

উপ বিভাগীয় প্রকৌশলী কেএম রোকনুজ্জামান বলেন, ‘অভিযানে নগরীর মিস্ত্রিপাড়া, তালপট্টি, আসকারাবাদ এলাকায় বকেয়া ও খেলাপি বিদ্যুৎ বিল বাবদ পাঁচ মামলায় ১৫ লাখ ১৫ হাজার ৯৯৯ টাকা আদায়ে মামলা করা হয়। এছাড়া অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের অপরাধে ছয়জন গ্রাহককে ১৮ লাখ টাকা জরিমানা করে মামলা করা হয়েছে। এরমধ্যে ২ লাখ টাকা জরিমানা পাওয়া গেছে।’

ম্যাজিস্ট্রেট আইরিন পারভিন বলেন, ‘এ ধরনের অভিযান চলমান থাকবে। অভিযান চালালে অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীর সংখ্যা কমবে।’

Yakub Group

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm