পায়ে শিকল বেঁধে ‘মানসিক রোগী’ যুবককে আটকে রাখে দুই ভাই

উদ্ধার করে মেডিকেলে পাঠালেন এসিল্যান্ড

চট্টগ্রামের আনোয়ারায় মানসিক অসুস্থতার কারণে সাইফুদ্দীন নামের এক যুবককে দীর্ঘদিন ধরে শিকল বেঁধে রাখার অভিযোগ ওঠেছে তার দুই ভাইয়ের বিরুদ্ধে। তবে স্থানীয়রা জানান, সাইফুদ্দীন মানসিক রোগী। অসুখ বেড়ে গেলে তিনি ‘পাগলামি’ করতেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে নিজ বাড়ি মালঘর উত্তর ইছাখালী থেকে সাইফুদ্দীনকে উদ্ধার করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন। উদ্ধারের পর তার পায়ে লাগানো রাখা শিকল খুলে দেওয়া হয়।

সাইফুদ্দীন (২৮) উপজেলার ১০ নম্বর হাইলধর ইউনিয়নের উত্তর ইছাখালী গ্রামের মৃত বজল আহমেদের ছেলে। বজল আহমেদের তিন ছেলের মধ্যে সাইফুদ্দীন সবার ছোট বলে জানা গেছে।

এদিকে স্থানীয়রা জানান, সাইফুদ্দীন একজন কাঠমিস্ত্রি হিসেবে কাজ করতেন। তিনি মানসিক রোগী। মাঝে মাঝে অসুস্থতা বেড়ে গেলে পাগলামি বেশি করতেন। ভালো হয়ে গেলে আবার কাজ করতেন। তবে এবার দীর্ঘদিন ধরে তাকে এলাকায় দেখা যাচ্ছিল না।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন বলেন, ‘সাইফুদ্দীন মানসিক রোগী হোক বা অন্য কিছু। এভাবে একটা মানুষকে শিকলবন্দি রাখা যায় না। তিনি অসুস্থ হলে তার চিকিৎসা নেওয়া করানো প্রয়োজন।’

Yakub Group

তিনি বলেন, ‘বিষয়টা আমি খবর পেয়ে থানা পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে পাঠিয়েছি। তিনি যদি মানসিক অসুস্থ হয়ে থাকেন তাহলে পর্যাপ্ত চিকিৎসা দরকার। এভাবে কাউকে বন্দি করে রাখা অপরাধমূলক কাজ।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm