পাহাড়তলীতে সিটি কর্পোরেশনের জায়গা দখলে নিল সন্ত্রাসী বাহিনী, ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী

0

চট্টগ্রামের উত্তর পাহাড়তলী এলাকায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জায়গা দখলে নিয়ে অবৈধভাবে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে মো. হানিফ সুমন ওরফে লম্বা সুমন নামের এক সন্ত্রাসীর বিরুদ্ধে।

এর প্রতিবাদে শনিবার (৬ আগস্ট) বিকালে সুমনের বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

তবে সুমনের দাবি, দখলের জায়গা সিটি কর্পোরেশনের নয়, রেলওয়ে। এছাড়া স্থানীয় কাউন্সিলরের লোকজনের বিরুদ্ধে তার দোকান ভাঙার অভিযোগও করেন তিনি।

জানা গেছে, গত ২৪ জুলাই উত্তর পাহাড়তলীর নিউ শহীদ লেন রওশনশাহ্ মাজার সড়কের শেষ অংশে সৌন্দর্যবর্ধনের জন্য নির্ধারিত জায়গার ওপরে সাইনবোর্ড দেয় সিটি কর্পোরেশন। সেই সাইনবোর্ড ভেঙে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেন সন্ত্রাসী মো. হানিফ সুমন সহ তার দলবল।

এছাড়া হানিফ সুমনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছিল গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে পাহাড়তলী থানায় ডাকাতি মামলা, খুলশী থানার ছিনতাই মামলা রয়েছে। তিনি পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী বলে জানা গেছে।
পাহাড়তলীতে সিটি কর্পোরেশনের জায়গা দখলে নিল সন্ত্রাসী বাহিনী, ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী 1
এ বিষয়ে বিক্ষোভ সমাবেশের সঞ্চালক বাপ্পী দাশ বলেন, ‘উত্তর পাহাড়তলীর নিউ শহীদ লেন রওশনশাহ্ মাজার সড়কের শেষ অংশে সৌন্দর্যবর্ধনের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্ধারিত জায়গার ওপরে সাইনবোর্ড দেয়। সেটি ভেঙে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করেন মো. হানিফ সুমন। এছাড়া বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ড, সরকারি জায়গা দখল ও বিভিন্ন মামলার আসামি ওই হানিফ সুমন।’

Yakub Group

তিনি আরও বলেন, দখলকারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবিতে নিউ শহীদ লেনের এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করেছে।’

তবে মো. হানিফ সুমন বলেন, ‘আমি এই এলাকার সাধারণ জনগণ। উত্তর পাহাড়তলীর রওশনশাহ্ মাজার সড়কে আমার ছোট একটা দোকান আছে। তারপাশে রেলওয়ের জায়গা খালি পড়ে আছে। সবাই ওখানে ঘর ও দোকান দিয়েছে, তখন কারো অনুমতি লাগেনি। আমি আমার দোকানের পাশে অল্প জায়গার ভেতর শেখ রাসেল স্মৃতি সংসদ নামের একটা স্থাপনা করছিলাম। তখন ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের লোকজন এ জায়গা সিটি কর্পোরেশনের সৌন্দর্যবর্ধনের জন্য নির্ধারিত বলে প্রচার করে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm