পাহাড়তলীতে এবার নারী, করোনা রোগী মিললো কাট্টলীতেও

রিপোর্ট আসার আগেই নারী মারা গেলেন দুপুরে

চট্টগ্রামে শনাক্ত হল আরও দুই করোনা রোগী। দুজনেই চট্টগ্রাম মহানগর এলাকার। এদের একজন পাহাড়তলীর সরাইপাড়ার এবং অন্যজন কাট্টলীর। পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায় শনাক্ত হওয়া করোনা রোগী একজন নারী, তিনি আইসোলেশনে থাকা অবস্থায় সোমবার (১৩ এপ্রিল) দুপুরে মারা গেছেন।

পাহাড়তলীর ৫০ বছর বয়সী ওই নারী তার রিপোর্ট আসার আগেই সোমবার দুপুরে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন বেডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শরীরে করোনাভাইরাস পাওয়া অন্যজন উত্তর কাট্টলীর ৫৭ বছর বয়সী পুরুষ।

ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে মোট ১০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ৯টা নাগাদ এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

নতুন শনাক্ত হওয়া এই দুইজনসহ চট্টগ্রামে করোনা পজেটিভ রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৬ জনে। এর মধ্যে নগরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১০ জন। বাকি ৬ জনের ৩ জন সাতকানিয়া, ২ জন সীতাকুণ্ড ও একজন পটিয়ার। এর বাইরে লক্ষ্মীপুর জেলার ২ জনও শনাক্ত হয়েছেন বিআইটিআইডির ল্যাব টেস্টে।

ডা. হাসান শাহরিয়ার কবির চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আজ দুজন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। এর মধ্যে একজন মহিলা আছেন ৫০ বছর বয়সী। তিনি সকালে জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছিলেন শ্বাসকষ্ট নিয়ে। দুপুরের দিকে আইসোলেশন ওয়ার্ডে তিনি মারা যান। আরেকজন উত্তর কাট্টলীর। তিনি ৫৭ বছর বয়সী পুরুষ।’

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!