পাহাড়তলীর স্ক্র্যাব কলোনিতে রেলের উচ্ছেদ অভিযান, ১ একর জায়গা উদ্ধার

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীর ‘মাদকের হাট’ হিসেবে পরিচিত স্ক্র্যাব কলোনিতে অভিযান চালিয়েছে রেলওয়ে। অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ১.০১ একর জায়গা উদ্ধার করেছে রেলের বিভাগীয় ভূসম্পদ দপ্তর।

রোববার (২২ জানুয়ারি) সকাল ১১টায় আকবরশাহ ও খুলশী থানা পুলিশ বিট ফাঁড়ির পেছনে এই অভিযান পরিচালনা করে পাহাড়তলী রেলওয়ে বিভাগীয় ভূসম্পত্তি বিভাগ।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন বিভাগীয় কর্ম ব্যবস্থাপক (ডিআরএম) আবিদুর রহমান, রেলের বিভাগীয় ভূসম্পদ কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব উল করিম, জেলা প্রশাসনের নির্বাহী মাজিস্ট্রেট জামশেদ হোসেন রানা, আকবর শাহ থানা পরিদর্শক (তদন্ত) সালেহ, খুলশী পুলিশ বিট ফাঁড়ি ইনচার্জ খাজা এনাম এলাহি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (সিআই) রেজওয়ানুর রহমান।

পাহাড়তলী স্ক্র্যাব কলোনি মাদক ও অপরাধে আখড়া হিসেবে পরিচিত। রেলওয়ের জায়গা দখল করে বস্তিঘর নির্মাণ, দোকানপাট নির্মাণ করে প্রতি মাসে বিপুল পরিমাণের অর্থ হাতিয়ে নেয় একটি চক্র। এছাড়া এখানে মাদকসেবন ও বিক্রি, ছিনতাই থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলার ঘটনাও ঘটেছে। এলাকায় এসব অপকর্ম বন্ধের দাবিতে গত ১ জানুয়ারি মানববন্ধনও করে এলাকার লোকজন ও স্কুল শিক্ষার্থীরা।

এছাড়া গত ৯ জানুয়ারি ‘চট্টগ্রামে রেলের জায়গা দখল করে অপরাধীদের আস্তানা, নিয়ন্ত্রক দুই মাদক কারবারি’—শিরোনামে চট্টগ্রামে প্রতিদিনে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

রেলওয়ে কর্ম ব্যবস্থাপক (পূর্ব) আবিদুর রহমান জানান, অবৈধ দখলদার উচ্ছেদের পর সেখানে বনায়ন করা হবে। আর কেউ দখলের চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Yakub Group

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm