s alam cement
আক্রান্ত
৩২৬৭০
সুস্থ
৩০৫১০
মৃত্যু
৩৬৯

পাল্টা কমিটির বাহাদুরি দেখিয়ে কপাল পুড়লো বিএনপির তিন নেতার

0

পাল্টা কমিটি দিয়ে এবার কপালটাই পুড়লো চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন নেতার। কেন্দ্র ঘোষিত কমিটি না মেনে তারা পাল্টা কমিটির ঘোষণা দিয়েছিল। তাদের এই ‘বাহাদুরি’ মেনে নেয়নি বিএনপির হাইকমান্ড। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ‘দল ছাড়া’ করা হল তাদের।

রোববার (১০ জানুয়ারি) বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশের কথা জানানো হয়। এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ বহিস্কারাদেশের চিঠি পাঠান তাদের।

বহিস্কৃত তিন নেতারা হলেন, যুগ্ম আহবায়ক এম আলী আব্বাস এবং সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন, লিয়াকত আলী। এছাড়া দক্ষিণ জেলা বিএনপির সদস্য মুজিবুর রহমানকে দলে বিশৃঙখলা সৃষ্টির কারণে সতর্ক করা হয়েছে।

জানা গেছে, দক্ষিণ জেলা বিএনপির নয়টি ইউনিটে কমিটি ঘোষণার পাঁচ দিনের মাথায় মঙ্গলবার (৫ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এম আলী আব্বাস পাল্টা কমিটি ঘোষণা দেন। কমিটি ঘোষণার পর হট্টগোল সৃষ্টি হলে নেতাকর্মীদের তোপের মুখে পড়ে দ্রুত স্থান ত্যাগ করেন আলী আব্বাস ও শেখ মহিউদ্দিন। বুধবার ৬ জানুয়ারি এই তিন নেতাকে ‘কারণ দর্শানো’ নোটিশ দিয়ে ৭২ ঘন্টার মধ্যে জবাব দিতে বলে দলের হাইকমান্ড। নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় তাদের বহিস্কার করা হয়।

Din Mohammed Convention Hall

সিএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

সমন্বয়হীনতা ও কোন্দলে ক্ষুব্ধ কেন্দ্রীয় ছাত্রলীগ

চট্টগ্রামের হোটেলে কেন্দ্রীয় নেতাদের তোপের মুখে নগর ছাত্রলীগের ইমু

ksrm