পার্কভিউতে আরও বারো আইসিইউতে চলবে করোনা চিকিৎসা

0

চট্টগ্রামে করোনার রোগীদের গুরুতর চিকিৎসায় আইসিইউ সংকট তীব্র রূপ নিয়েছে আগেই। সরকারি ও বেসরকারি সব হাসপাতালের আইসিইউ রোগী দিয়ে ভর্তি। এর মধ্যে চট্টগ্রামে ছেলেকে আইসিইউ সিট ছেড়ে দিয়ে স্বেচ্ছায় আইসোলেশন ওয়ার্ডে গিয়ে মায়ের মৃত্যুর ঘটনা নাড়া দিয়েছে পুরো দেশকে। এমন পরিস্থিতিতে আইসিইউ সংকট মোকাবেলায় অনেকটাই দ্রুতগতিতে আরও ১২টি আইসিইউ শয্যা বাড়িয়েছে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল পার্কভিউ।

আগে থেকেই এই হাসপাতালে ১২টি আইসিইউতে করোনা রোগীদের চিকিৎসা চলছিল। নতুন করে যোগ হওয়া ১২টি আইসিইউসহ এই হাসপাতালে মোট আইসিইউ শয্যার সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪টিতে।

তবে নতুন করে চালু হওয়া এই ১২ শয্যার মধ্যে ৬ শয্যায় এর মধ্যেই রোগীও ভর্তি হয়েছে।

পার্কভিউ হাসপাতালের জেনারেল ম্যানেজার তালুকদার জিয়াউর রহমান শরীর চট্টগ্রাম প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘চলমান পরিস্থিতিতে আমরা আমাদের সক্ষমতার সর্বোচ্চটাই দিতে চাই। আগে থেকে আমাদের হাসপাতালে ১২টি আইসিইউ ছিল এখন নতুন করে আরও ১২টি বাড়ানো হলো। এর মধ্যে ৬ শয্যার রোগীও ভর্তি নিয়েছি আমরা। বাকি শয্যাগুলোতে কাল থেকে রোগী নিতে পারবো।’

মোট ২৪টি আইসিইউ ছাড়াও ৭২টি কেবিন ও ৮টি জেনারেল বেডেও করোনা রোগীদের চিকিৎসা দিচ্ছে চট্টগ্রামের বেসরকারি এই হাসপাতালটি।

প্রায় একই সময়ে ৮ শয্যার হাই ডিপেন্ডেসি ইউনিটসহ (এইচডিইউ) ২৬টি শয্যা বাড়িয়েছে চট্টগ্রাম জেনারেল হাসপাতালও।

এর মধ্যে ৮ শয্যার এইচডিইউ ইউনিট ছাড়া বাকি ১৮ শয্যা হচ্ছে আইসোলেশন বেড। এসব শয্যায় সেন্ট্রাল লাইনের মাধ্যমে অক্সিজেন পাবে রোগীরা। এইচডিইউ ইউনিটের কাজ শেষ করে আগামী সপ্তাহ থেকে এই ওয়ার্ডে রোগী ভর্তি করানো শুরু হতে পারে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm