পাথরঘাটার বিস্ফোরণে হতাহতদের সব ভার নিলেন মেয়র নাছির

0

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটায় গ্যাস বিস্ফোরণে নিহতদের প্রত্যেক পরিবারকে ১ লাখ টাকা করে অর্থ সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। একই সঙ্গে নিহতদের দাফন ও সৎকারের যাবতীয় ব্যবস্থাপনাও করা হচ্ছে সিটি করপোরেশনের পক্ষ থেকে। এছাড়াও আহতদের যাবতীয় চিকিৎসা ব্যয় বহন করা হবে বলেও জানিয়েছেন মেয়র।

রোববার (১৭ নভেম্বর) সকালে পাথরঘাটায় গ্যাসলাইন বিস্ফোরণে হতাহতদের দেখতে গিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এসব কথা বলেন। এর আগে বিস্ফোরণের খবর শোনামাত্র তিনি ঘটনাস্থলে ছুটে যান।

মেয়র আহতদের সুচিকিৎসার জন্য চমেক হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকদের নির্দেশনা দেন।
মেয়র আহতদের সুচিকিৎসার জন্য চমেক হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকদের নির্দেশনা দেন।

মেয়রের এপিএস রায়হান ইউসুফ জানান, পাথরঘাটায় গ্যাসলাইনের খবর পেয়েই মেয়র ঘটনাস্থলে ছুটে যান। এ সময় ঘটনাস্থলে নিহত ও আহতের স্বজনদেরকে আন্তরিক সমবেদনা জানান। মেয়র নিহতদের প্রত্যেককে ১ লাখ টাকা করে অর্থ সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দেন। লাশ পরিবহনে অ্যাম্বুলেন্স সহায়তাসহ প্রয়োজনীয় সহায়তা সরবরাহে সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেওয়া হয়। মেয়র আহতদের সুচিকিৎসার জন্য চমেক হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকদের নির্দেশনা দেন।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চসিক ও জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। আহতদেরকে চসিকের পক্ষ থেকে সকল ধরনের চিকিৎসা সহায়তা প্রদান করা হবে।

এ সময় চমেক হাসপাতাল কর্তৃপক্ষ, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, জহরলাল হাজারী, শৈবাল দাশ সুমনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন