s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

পাট-ফাইবার কারখানায় আগুন

0

চট্টগ্রামের কালুরঘাট বিসিক শিল্প এলাকায় কাদের ট্রেডিং নামে একটি কারখানায় আগুন লাগার ঘটনা ঘটেছে। প্রায় এক ঘন্টা ধরে চলা এই অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত ১১টার দিকে কাদের ট্রেডিংয়ে মোটরের সার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটে।পরে চট্টগ্রাম ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ৩টি স্টেশনের ৯টি ইউনিট মিলে এক ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে পুরোপুরি আগুন নেভাতে রাত ৩টা পর্যন্ত সময় লেগেছে বলে জানা গেছে।

জানা গেছে, কাদের ট্রেডিং মূলত পাট ও ফাইভারের মিশ্রনে মেট্রেস তৈরির কাজ করে৷ বিসিক শিল্প এলাকায় থাই ফুড ফ্যাক্টরির দক্ষিণ পাশেই এই প্রতিষ্ঠানটি অবস্থিত। মোটরের সার্কিট থেকেই আগুনে সূত্রপাত ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্সের চট্টগ্রাম ৩ নম্বর জোনের উপসহকারী পরিচালক তৌফিকুল ইসলাম ভূঁইয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, রাত ১১টার দিকে আমরা আগুন লাগার খবর পাই। প্রথমেই কালুরঘাট থেকে তিনটা ইউনিট ঘটনাস্থলে যায়। পরে চন্দনপুরার দুটি ও আগ্রাবাদ থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। এর বাইরে ফায়ার কমান্ডোর দুটি গাড়িও আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

দ্রুত অগ্নিকান্ড নিয়ন্ত্রণে নেওয়া গেছে জানিয়ে তিনি বলেন, আমরা মোটামুটি ১ ঘন্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে নিই। পুরোপুরি নেভাতে আমাদের রাত ৩টা পর্যন্ত সময় লেগেছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। আর্থিক ক্ষয়ক্ষতি কি পরিমান হয়েছে তা এখন বলতে পারছিনা।

Din Mohammed Convention Hall

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm