পাকিস্তান পারেনি ভারত কি পারবে?

0

বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত মাত্র দুটি দল- ভারত ও নিউজিল্যান্ড। বৃষ্টি বাঁধ না সাজলে আজ যে কোন এক দলকে হারের তিক্ত স্বাদ নিতে হবে। এরই মধ্যে নিউজিল্যান্ড তিন ম্যাচ খেলে এবং ভারত দুই ম্যাচ খেলে সব কটিতে জয় লাভ করেছে।

আজকের ভেন্যু নাটিংহামে এই বিশ্বকাপের এখন পর্যন্ত যে তিনটি ম্যাচ হয়েছে তার সর্বোচ্চ স্কোর ৩৪৮ এবং সর্বনিম্ন ১০৫ এবং দুটিই করেছে পাকিস্তান। আপাতত বৃষ্টির কোন পূর্বাভাস নেই, যদি তাই হয় এখানে তিনশো রান সহজেই হতে পারে। রানপ্রসবা এই মাঠে গত বছর ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ ইনিংস ৪৮১ রানের স্কোর রয়েছে।

আবহাওয়া স্বাভাবিক থাকলে এখানে আগে ব্যাট করাই শ্রেয়। টস জিতলে নিউজিল্যান্ড ভাবলেও আগে ব্যাটিং করতে ভারত মোটেও ভাববে না। আশা করি আজ বড় স্কোরের একটা ম্যাচ আমরা দেখব এবং জয়-পরাজয়ের ব্যবধান হবে উত্তেজনার উপকরণ মিশানো।

গতকাল অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে দুই ইনিংসের শুরুতেই পাকিস্তান ম্যাচ থেকে ছিটকে যায়। কিন্তু শেষ দিকে এসে আবার ঘুরে দাঁড়ায়। অস্ট্রেলিয়া ৪১ রানে জিতলেও খেলার শেষ পর্যন্ত একটা উত্তেজনা ছিল। ৩০৮ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে পাকিস্তান ভালোই জবাব দিচ্ছিল। কিন্তু ইনিংসের মাঝখানে ব্যাটিং দেয়াল ধ্বসে পড়ায়, চলার পথ অনেকটা দুরূহ হয়ে পড়ে। অবশ্য পরে হাসান আলি ও ওয়াহাব রিয়াজ একটা আশার আলো জ্বাললেও তা আবার ধপ করে নিভে যায়। তারা পরাজয়ের ব্যবধান কমিয়ে এবং আক্ষেপ বাড়িয়ে দিয়ে যায়।

গতকালের জয়ে অস্টেলিয়া সেমির পথে এক কদম এগোল এবং পাকিস্তান এক পা পিছালো।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm