s alam cement
আক্রান্ত
২৫৫৯৪
সুস্থ
২২৭২৭
মৃত্যু
৩২০

পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ বোয়ালখালীতে

0

চট্টগ্রামের বোয়ালখালীর কালুরঘাট -মনসারটেক মহাসড়কের পাশের গড়ে উঠা পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল থেকে এই অভিযান পরিচালিত হয়। সড়ক ও জনপথ অধিদপ্তরের সহযোগিতায় অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী।

প্রশাসন সূত্র জানায়, দুই সপ্তাহ আগে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে গণবিজ্ঞপ্তি জারি করে মাইকিং করে উপজেলা প্রশাসন। তাতে কেউ সাড়া না দেওয়ায় বৃহস্পতিবার অভিযান চালিয়ে সব স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

উচ্ছেদ পাঁচ শতাধিক স্থাপনার মধ্যে বিভিন্ন পণ্যের দোকান, কমিউনিটি সেন্টার, শিল্প প্রতিষ্ঠানের বর্ধিত অংশ রয়েছে। দিনব্যাপী এই অভিযানে মিলিটারি পোল, শাকপুরা বাজার, ফুলতল বাজার, পেতন আউলিয়ার গেট, কালুরঘাট বাজার সংলগ্ন প্রায় ৩ শতাধিক একর সড়ক ও জনপথ বিভাগের ভূমি উদ্ধার করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, অনেক আগে থেকে বলা হয়েছে অবৈধ স্থাপনাগুলো নিজ দায়িত্বে সরিয়ে নিতে। কিন্তু কেউ কর্ণপাত করছে না। ফলে আজ অভিযান চালিয়ে উচ্ছেদ করা হয়েছে। বৈধ স্থাপনা উচ্ছেদ ও সরকারি জমি উদ্ধার তৎপরতা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm