s alam cement
আক্রান্ত
১০১৭৮৪
সুস্থ
৮৬৮০১
মৃত্যু
১৩০১

পাঁচ দফা দাবি না মানায় আন্দোলনে চবির কর্মকর্তা-কর্মচারীরা

0

পাঁচ দিনের আল্টিমেটাম শেষে এবার চারদিনের কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। কর্মসূচির মধ্যে রয়েছে গণসংযোগ, মানববন্ধন ও কর্মবিরতি।

রোববার (১০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চারদিনের কর্মসূচি ঘোষণা দেন কর্মকর্তা-কর্মচারীদের দাবি আদায়ে গঠিত সংগঠন কর্মকর্তা-কর্মচারী যৌথ সংগ্রাম পরিষদের মহাসচিব মো. আনোয়ার হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা পাঁচ দফা দাবি আদায়ে প্রশাসনকে পাঁচদিনের সময় দিয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের দাবি না মানায় ১৮ অক্টোবর থেকে চারদিনের আন্দোলনে যাচ্ছি আমরা।

কর্মসূচিগুলো হচ্ছে, আগামী ১৮ অক্টোবর সাধারণ কর্মকর্তা-কর্মচারীবৃন্দের সাথে মত বিনিময়, ১৯ অক্টোবর বঙ্গবন্ধু চত্বরে মানববন্ধন, ২১ অক্টোবর ২ ঘণ্টা কর্ম বিরতি ও ২৪ অক্টোবর অর্ধ দিবস কর্ম বিরতি।

এর আগে পাঁচ দফা দাবিতে গত ৫ অক্টোবর রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি প্রধান করেন কর্মকর্তা-কর্মচারী যৌথ সংগ্রাম পরিষদ।

পাঁচ দফা দাবি হলো-

১. প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে সম্মানিত শিক্ষকদের প্রত্যাহার।
২. কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি নির্বাচনী বোর্ড সভা বাস্তবায়ন।
৩. কর্মকর্তাদের ডিউ ডেইট সুবিধা পূর্বের ন্যায় বহাল রাখা।
৪. ৩য় শ্রেণী কর্মচারীদের পদোন্নতির নীতিমালা সংশোধন-সংযোজন পূর্বক সময়োপযোগী করা।
৫. ওয়ারিশ সূত্রে চাকরি নিশ্চিতকরণ (বিশেষত যারা চাকুরীরত অবস্থায় মৃত্যুবরণ করেন) করতে বিগত ৩০ সেপ্টেম্বর ২০০২ তারিখে অনুষ্টিত সিন্ডিকেটের ৩৯১ তম সভার ৯(১) সিদ্ধান্ত বাস্তবায়ন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কর্মকর্তা-কর্মচারী যৌথ সংগ্রাম পরিষদের আহবায়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদ, যুগ্ম আহবায়ক ও অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm