পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু চট্টগ্রামে

চট্টগ্রামের সাতকানিয়ায় অর্ধবার্ষিক পরীক্ষা শেষে স্কুল থেকে সাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে এক মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র বজ্রপাতে নিহত হয়েছে।

শনিবার (১৭ জুন) দুপুর দেড়টার টার দিকে উপজেলার ছদাহা  ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড বহনামুড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থীর নাম মো. আকিবুর রহমান (১৩)। সে ছদাহা কেফায়েত উল্লাহ-কবির উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। আকিবুর ওই এলাকার মফিজুর রহমানের ছেলে।

স্থানীয় ছদাহা ইউনিয়ন পরিষদের (ইউপি)  চেয়ারম্যান মোরশেদুর রহমান চৌধুরী বজ্রপাতে স্কুল ছাত্র নিহতের ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। 

এই ব্যাপারে আকিবুরের মামাতো ভাই জাহিদুল ইসলাম বলেন, ‘আকিবুর অর্ধবার্ষিক পরীক্ষা দিয়ে সাইকেল চালিয়ে বাড়ি ফিরছিল। স্কুল থেকে বাড়ির কাছাকাছি এলাকায় পৌঁছলে হঠাৎ বজ্রপাতের শিকার হয়ে সাইকেল থেকে আকিবুর মাটিতে পড়ে যায়। পরে স্থানীয়রা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কেরানীহাটের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শনিবার মাগরিবের নামাজের পর জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানান তিনি। 

এই ব্যাপারে ছদাহা কেফায়েত উল্লাহ-কবির আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন বলেন, ‘শনিবার অষ্টম শ্রেণির বাংলা পরীক্ষায় আকিবুর রহমান অংশ নিয়েছিল। পরীক্ষা শেষে সুস্থ শরীরে সাইকেল চালিয়ে বাড়ি ফেরার বজ্রপাতে সে নিহত হয়েছে।’

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াসির আরাফাত বলেন, ‘এক স্কুলছাত্র বজ্রপাতের নিহত হওয়ার ঘটনাটি ফেসবুকে দেখেছি। তবে এই ঘটনাটি থানায় কেউ জানায়নি।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!