পতেঙ্গা সৈকতে গোসলে নেমে নিখোঁজ স্কুল ছাত্রের লাশ উদ্ধার আনোয়ারায়

চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতের আকমল আলী পয়েন্টে গোসল করতে নেমে নিখোঁজ মো. আলী নেওয়াজ তপুর (১১) লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) দুপুর ২টার দিকে আনোয়ারা উপজেলার ৩ নম্বর রায়পুর ইউনিয়নের উঠান মাঝির ঘাটের দক্ষিণ পাশে ভেসে আসলে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মো. হাসান।

জানা গেছে, পতেঙ্গা সমুদ্র সৈকতে ডুবে যাওয়া তপু নগরীর ইপিজেড মো. ইউসুফের ছেলে। তপু ইপিজেড নৌ বাহিনী স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। পরিবারের সাথে ইপিজেড দারুস সালাম মসজিদ গলির ইলিয়াছ বাড়িতে বসবাস করতেন।

ইপিজেড এলাকার তপুর বন্ধু মো. রায়হান জানান, গতকাল দুপুর ১টার দিকে চট্টগ্রাম ৩৯ নম্বর ওয়ার্ড এলাকায় পতেঙ্গা সৈকতের আকমল আলী পয়েন্টে সাগরে গোসল করতে নেমে আর উপরে উঠতে পারেনি তপু।

ওই সময় নিখোঁজ তপুকে উদ্ধারে ঘটনাস্থলে তৎপরতা চালান কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, ট্যুরিস্ট পুলিশ ও লাইফ গার্ডের কর্মীরা। কিন্তু তার সন্ধান মিলেনি। শুক্রবার প্রায় ১৪ ঘণ্টা পর আনোয়ারার রায়পুরে তার লাশটি ভেসে আসে।

ঘটনাস্থল থেকে আনোয়ারা থানার এসআই ইয়ার আলী বলেন, ‘দুপুরে রায়পুর ইউনিয়নের উঠান মাঝির ঘাটে লাশটি ভেসে আসলে স্থানীয়রা খবর দেয়। আমরা লাশ উদ্ধার করি। সুরতহাল রিপোর্ট তৈরি করি। লাশের পরিবারকে খবর দেওয়া হয়েছে এবং তারা আসছেন বলে আমাদের জানিয়েছেন।’

পুলিশ আরও জানায়, ধারণা করা হচ্ছে পতেঙ্গা সৈকতে পাথরের খণ্ড ছড়িয়ে-ছিটিয়ে আছে। ঢেউয়ের ধাক্কায় তপু পাথরের খণ্ডের ভেতরে আটকে পড়েছিল। পরে জোয়ারের ধাক্কায় পাথরের খণ্ড থেকে লাশটি সরে জোয়ারের পানিতে ভেসে শুক্র দুপুরে আনোয়ারায় উপকুলের দিকে চলে যায়।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!