সাদিয়া’স কিচেনে নোংরা পরিবেশ, পতেঙ্গার মুন বেকারির বিরুদ্ধে মামলা

অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হয় খাবার

0

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার, মিষ্টিদ্রব্য ও বেকারিপণ্য উৎপাদন এবং বাজারজাত করার অপরাধে পতেঙ্গা এলাকার মুন বেকারি ও সাদিয়া’স কিচেনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, নগরীর পতেঙ্গা থানাধীন স্টিলমিল বাজারে অস্বাস্থ্যকর ও নােংরা পরিবেশে খাবার, মিষ্টান্নদ্রব্য ও বেকারিপণ্য উৎপাদন ও বিক্রি করার অপরাধে মুন বেকারীর বিরুদ্ধে ৫০ হাজার টাকা জরিমান এবং মামলা দায়ের করা হয়।

এছাড়া সাদিয়া’স কিচেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগেও সাদিয়া’স কিচেনের বিভিন্ন শাখাকে একাধিকবার জরিমানা করা হয়েছে একই অভিযোগে।

একইসাথে ফুটপাতে রাস্তায় পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ব্যবসা পরিচালনার দায়ে কাজী স্টোরকে এক হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

এছাড়াও পলিথিনমুক্ত পরিবেশ বান্ধব নগর গড়ার লক্ষ্যে কাজীর দেউড়ি বাজার, চকবাজার ও কর্ণফুলী বাজারে অভিযান পরিচালনা করা হয়।

ডেঙ্গুসহ মশাবাহিত রোগ বৃদ্ধি এবং মশার বিস্তার রোধে ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডে মশকনিধন কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করাসহ পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বর্জনের জন্য বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাদের নির্দেশনা দেওয়া হয়।

আরএ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm