পণ্য ধ্বংস করে মাটিচাপা দিচ্ছে চট্টগ্রাম কাস্টমস, প্রথম দিনেই ৩১ কনটেইনার

আছে পেঁয়াজ-আপেল-ড্রাগন ফল-মাছ-মাংস-তেলও

মাটিচাপা দিয়ে ধ্বংস করা হচ্ছে কন্টেইনারের মেয়াদোত্তীর্ণ পণ্য। প্রথম দিনেই ৩১ কন্টেইনার পণ্য ধ্বংস করা হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই ধ্বংসযজ্ঞ।

জানা গেছে, চট্টগ্রাম কাস্টমস হাউজের ধ্বংসতালিকায় থাকা ৩৮২ কন্টেইনারের মধ্যে একদিনে ৩১ কনটেইনার খালি করা হয়েছে। নিলাম অযোগ্য ও মেয়াদোত্তীর্ণ হওয়ায় রোববার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে এসব পণ্য ধ্বংস করার কাজ শুরু করা হয়েছে।

পণ্য ধ্বংস করে মাটিচাপা দিচ্ছে চট্টগ্রাম কাস্টমস, প্রথম দিনেই ৩১ কনটেইনার 1

চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখার ডেপুটি কমিশনার সন্তোষ সরেন এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ১১১ লটে চট্টগ্রাম বন্দরের ১৩৬টি রেফার কন্টেইনার, ৩২টি ড্রাই কন্টেইনার ও বিভিন্ন অফডকের ২১৪টি ড্রাই কনটেইনার ধ্বংসের তালিকায় রয়েছে। এর মধ্যে রোববার ৩১টি কনটেইনার ধ্বংস করা হয়েছে। মাটি চাপা দেওয়া হচ্ছে এসব কনটেইনার।

Yakub Group

নষ্ট করা পণ্য মাটিচাপা দেওয়ার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডাম্পিং স্টেশনের পাশের একটি খালি জায়গা চিহ্নিত করা হয়েছে বলে কাস্টমস সূত্র জানিয়েছে। জায়গাটি চট্টগ্রামের আউটার রিং রোড সংলগ্ন হালিশহরের আনন্দবাজারে অবস্থিত।

ধ্বংসের জন্য তৈরি করা তালিকায় রয়েছে পেঁয়াজ, আদা, আপেল, ড্রাগন ফল, কমলা, আঙুর, হিমায়িত মাছ, মহিষের মাংস, মাছের খাদ্য, লবণ, রসুন, সানফ্লাওয়ার অয়েল, কফি ছাড়াও আরও নানা পণ্য।

এএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm