পণ্যের অতিরিক্ত দাম রাখায় ৩ লাখ ৭৬ হাজার টাকা জরিমানা চকরিয়ায়

কক্সবাজারের চকরিয়ায় চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।শনিবার(২১ মার্চ ) সকাল থেকে বিকেল পর্যন্ত চকরিয়ার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চকরিয়া পৌরশহর, উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়াছড়া স্টেশন, ডুলাহাজারা বাজার, খুটাখালী বাজার এবং বদরখালী বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান এবং সহকারি কমিশনার (ভূমি) তানভীর হোসেনের নেতৃত্বে দুটি পৃথক টিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

শনিবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন ডুলাহাজারা এবং খুটাখালী বাজারে অভিযান পরিচালনা করেন। এসময় মূল্য তালিকা না টাঙ্গানো এবং অতিরিক্তি দামে পণ্য বিক্রি করায় ১৫টি মুদির দোকানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

দুপুরে চকরিয়া ইউএনও নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া স্টেশনের দুটি চাউলের গুদামে অভিযান চালায়। এসময় বিপুল পরিমাণ চাল ও নিত্যপণ্য মজুত করায় তাদেরকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বদরখালী বাজারে পণ্যে অতিরিক্ত দাম রাখায় কয়েকটি মুদির দোকানদারকে ৭৬ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। একই অপরাধে শনিবার সন্ধ্যায় চকরিয়া পৌরশহরের তিনটি দোকানে অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে চকরিয়া ইউএনও নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, কিছু কিছু ব্যবসায়ী করোনা ভাইরাসের সুযোগ নিয়ে দ্রব্যমূল্যের অতিরিক্ত দাম নিচ্ছে। বিশেষ করে চাল-ডাল ও পিঁয়াজ ব্যবসায়ীরা। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসন উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব ব্যবসায়ীদের কাছ থেকে মোট ৩ লাখ ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!