পটিয়ায় করোনার নমুনা নেওয়া বন্ধ, টেকনোলজিস্ট নিজেই করোনা আক্রান্ত

0

চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা নেওয়া বন্ধ হয়ে গেছে। স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র টেকনোলজিস্ট (ল্যাব) নমুনা সংগ্রহকারী দেবাশীষ বড়ুয়া সাজু করোনায় আক্রান্ত হয়েছেন, ফলে মঙ্গলবার সকাল থেকে করোনার নমুনা নেওয়া বন্ধ হয়ে যায়।

সোমবার রাতে সাজু বড়ুয়ার জ্বর, গলা ব্যথা অনুভব হয়। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে নমুনা টেস্ট করালে করোনা তার পজিটিভ আসে। তিনি এখন হোম আইসোলেশনে রয়েছেন।

সাজু বড়ুয়া জানান, সোমবার গভীর রাতে তার শরীরে জ্বর, ব্যথা অনুভব হলে তিনি মঙ্গলবার সকালে স্যাম্পল দেন। পরে নমুনা টেস্টে পজিটিভ আসে। তিনি হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহকারী হিসেবে একমাত্র তিনি দায়িত্বে আছেন। তিনি ছাড়া এখন আর কোন ল্যাব টেকনোলজিস্ট নেই যার কারণে নমুনা টেস্ট করানো এখন ব্যাহত হবে।

এছাড়াও প্যাথলজি বিভাগের অন্যান্য পরীক্ষাও বন্ধ থাকার কারণে সাধারণ মানুষ এখন চরম ভোগান্তিতে পড়েছে। মঙ্গলবার শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়নি।

লোকবল সংকটের কারণে এখন আর নমুনা টেস্ট করানো যাবে কিনা জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সব্যসাচী নাথ জানান, আমাদের হাসপাতালে ল্যাবের একটি পদ আছে আছে। যেহেতু নমুনা সংগ্রহকারী করোনায় আক্রান্ত হয়েছেন সেহেতু আমরা তার বিকল্প হিসেবে মেডিকেল টিম এনে নমুনা টেস্ট করার চিন্তা ভাবনা করছি।

তিনি বলেন, আমি সকালে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি তারা আমাকে আশ্বস্ত করেন দ্রুতই অন্য কাউকে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

প্রসঙ্গত, সম্মুখ সারির করোনাযোদ্ধা সাজু বড়ুয়া রাতদিন পটিয়ার মানুষকে স্বাস্থ্যসেবা দিয়েছেন। তিনি এ নিয়ে ৪ বার করোনায় আক্রান্ত হয়েছেন।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm