আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

পটিয়ায় বেলাল হত্যার আসামিদের ধরছে না পুলিশ, মামলা তুলে নিতে হুমকি

0

চট্টগ্রামের পটিয়ায় যুক্তরাষ্ট্র প্রবাসী বেলাল উদ্দিনকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতরা এক মাসেও ধরা পড়েনি। প্রধান অভিযুক্ত প্রধান আসামি আবদুর রউফসহ আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ বলছে পলাতক।

পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ নগর এলাকায় প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় গত ৬ জুন যুক্তরাষ্ট্র প্রবাসী মো. বেলাল উদ্দিন (৪০) গুরুতর আহত হওয়ার ৭ দিন পর ১২ জুন মারা যান। নিহত বেলাল উদ্দিন ওই এলাকার মরহুম নুর আহমদের দ্বিতীয় পুত্র। হত্যাকাণ্ডের তিনদিন পর ১৮ জুন বেলালের স্ত্রী বৃষ্টি আকতার বাদি হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলায় আসামিরা হলো- ইয়াবা, অস্ত্র ও হত্যাসহ ১৭ মামলার আসামি এলাকার চিহ্নিত সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টো (৪৮) ও তার সেকেন্ড ইন কমান্ড সাতকানিয়া উপজেলার মৃত সামশু কবিরের ছেলে মহিউদ্দিন কবির (৫০) এবং সন্ত্রাসী ভুট্টোর দুই ছেলে অভি (২০), সানি (১৮) সহ অজ্ঞাত আরও ৪-৫ জন।

নিহত বেলালের স্বজনরা জানায়, এ মামলার অন্যতম এক আসামী ভুট্টো এলাকায় প্রকাশ্যে ঘুরা ফেরা করছে। অথচ পুলিশ বলছে তাকে পাওয়া যাচ্ছে না।

আসামীদের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে স্বজনরা বলেন, আসামীপক্ষ পুলিশকে মোটা অংকের টাকা দিয়ে ম্যানেজ করায় তাদের গ্রেফতার করছে না। মামলা তুলে নিতে তাদের বিভিন্নভাবে হুমকিও দিচ্ছে অভিযুক্তরা। অভিযুক্তের প্রধান আসামীর দুই ছেলে ও পশ্চিম পটিয়া ভিত্তিক কিশোর গাং লিডার অভি ও সানি বলে বেড়াচ্ছে-তারা থানা কিনে ফেলেছে। ফলে তাদের কিছুই হবে না।

মামলার বাদি বৃষ্টি আকতার বলেন, আমরা সন্ত্রাসী ভূট্রোর হুমকি ধমকিতে রীতিমত অতিষ্ঠ। মামলা তুলে নিতে নানাভাবে চাপ সৃষ্টি করছে সে। মামলা তুলে না নিলে আমাদের পরিবারের লোকজনকে বেলালের মতো পরিনতি ভোগ করতে হবে বলে হুমকি দিচ্ছেন।

এ ব্যাপারে মামলার দায়িত্বে থাকা কালারপুল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক আবু হানিফ জানান, আসামীরা পলাতক থাকায় আমরা তাদেরকে আটক করতে পারিনি। চেষ্টা চালিয়ে যাচ্ছি তাদের আটক করতে।

তিনি আরও বলেন, একমাস পার হলেও ময়নাতদন্তের রির্পোট এখনো হাতে পাইনি। লাশের ভিসেরা রির্পোটের জন্য সিআইডিতে নমুনা পাঠানো হয়েছে। আশাকরি কিছু দিনের মধ্যে রির্পোটটি পেয়ে যাবো।

এ ব্যাপারে জানতে চাইলে পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিন মামলার তদন্তকারী কর্মকর্তা হানিফের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী বেলাল ফেব্রুয়ারি মাসে দেশে আসেন। জায়গা সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে গত ৬ জুন সন্ধ্যায় মোহাম্মদনগর এলাকায় তার বাড়ির সামনে সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টো তার সহযোগীদের নিয়ে বেলালের উপর লোহার রড ও ইট দিয়ে আঘাত করে। হামলায় গুরুতর আহত বেলালকে পরিবারের লোকজন উদ্ধার করে বাড়িতে রেখে চিকিৎসা সেবা দিতে থাকে। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে নিতে চাইলে সন্ত্রাসী ভুট্টো তার লোকজন দিয়ে হাসপাতালে নিতে বাধা দেয়। এ অবস্থায় গত ১১ জুন দুপুরের দিকে তার অবস্থার আরও অবনতি ঘটে। এসময় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউ খালি না থাকায় ভর্তি করানো সম্ভব হয়নি। এরপর দিনভর বেশ কয়েকটি হাসপাতালে চেষ্টা করে ব্যর্থ হন। ওই রাতে চট্টগ্রামের ফিল্ড হাসপাতাল নেওয়ার পথেই ভোর ৬টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন বেলাল।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm