পটিয়ায় প্রীতিলতার বাস্তুভিটা সংরক্ষণের দাবি এলাকাবাসীর

৯০তম আত্মাহুতি দিবসের শপথ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের দক্ষিণ সমুরা গ্রামে প্রীতিলতা বাস্তুভিটা স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্যোগে নবনির্মিত গেইট, বাউন্ডারি দেয়াল ও শহীদ মিনার সংস্কারের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের সমুরা এলাকায় প্রীতিলতা নবনির্মিত গেইট, বাউন্ডারী দেয়াল ও শহীদ মিনার সংস্কারের শুভ উদ্বোধন আনুষ্ঠানিক ভাবে করা হয়েছে।

পটিয়ায় প্রীতিলতার বাস্তুভিটা সংরক্ষণের দাবি এলাকাবাসীর 1

সংরক্ষণ সংসদের সভাপতি পংকজ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন ব্যবসায়ী আশুতোষ দে।

সংগঠনের সাধারণ সম্পাদক প্রবোধ রায় চন্দনের পরিচালনায় এতে উদ্বোধনী বক্তব্য রাখেন ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনবীর ঘোষ টুটুন।

Yakub Group

বিশেষ অতিথি ছিলেন ধলঘাট ইউপির মহিলা সদস্য শীলা দাশ, ইউপি সদস্য রনধীর চক্রবর্তী, ইউপি সদস্য জুয়েল নাথ বাপ্পু, ইউপি সদস্য মলয় সেনগুপ্ত, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ সোহেল, রাজিব চৌধুরী, এস টি মানিক, বাবলু দে, সুমন দে, লাভলী আক্তার, শিমুল চক্রবর্তী, সুমন সর্দার, মো. সাব্বির আহমদ, সুমন সর্দার, সন্তোষ দে, অমল দে, শিপন চৌধুরী, নুর হোসেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ব্রিটিশের শোষণ থেকে দেশকে এবং দেশের মানুষকে মুক্ত করতে স্বাধীনতার জন্য প্রীতিলতা জীবন দিয়েছিলেন। নারীমুক্তির সংগ্রামে মূল চেতনা হিসেবে প্রেরণা ও উৎসাহের নাম প্রীতিলতা ওয়াদ্দেদার। কিন্তু আক্ষেপের বিষয়, রাষ্ট্রীয় কোনো উদ্যোগ পরিলক্ষিত হয় না, যার মাধ্যমে আমরা প্রীতিলতার চেতনাকে সমাজের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহবান জানান এবং প্রীতিলতার স্মৃতিবিজড়িত তার পারিবারিক জায়গাটিকে সংরক্ষণের দাবি জানান বক্তারা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm