আক্রান্ত
১৪৪৫০
সুস্থ
২৩৩১
মৃত্যু
২৩৩

পটিয়ায় করোনা রোগীর সংখ্যা ৩০০ ছুঁইছুঁই

0

চট্টগ্রামের পটিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় তিনশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ জনসহ আক্রান্তের সংখ্যা দাঁদিয়েছে ২৯৯ জনে।

বৃহস্পতিবার (২ জুলাই) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডাক্তার শেখ ফজলে রাব্বি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ২ এপ্রিল হতে এ পর্যন্ত হাসপাতালে নমুনা সংগ্রহ করা হয়েছে ৯২১ জনের, ফলাফল পাওয়া গেছে ৭৯৮ জনের। করোনায় আক্রান্তের সংখ্যা ২৯৯ জনে দাড়িয়েছে। তার মধ্যে ২৪২ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে গেছেন। মারা গেছেন ৬ জন। গত ২৪ ঘন্টায় উপজেলার বিভিন্ন এলাকায় নতুন করে আরও ৫ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার (২ জুলাই) উপজেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন মোট ৩০ জন।

পটিয়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার রাজিব দে জানান, করোনা পজিটিভ হওয়া রোগীদের জন্য বিশ শয্যার আইসোলেশন ইউনিট হতে প্রতিদিন আমরা কাউকে না কাউকে সুস্থ হওয়ার পর ছাড়পত্র দিয়ে বাড়ি যাওয়ার সুযোগ করে দিচ্ছি। এ পর্যন্ত পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিট হতে ৫৪ জন রোগী সেবা নিয়েছেন। তাদের মধ্যে ৩৫ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন, ৮ জন রোগীকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরের বিভিন্ন কোভিড ডেডিকেটেড হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে ৬ জন রোগী আইসোলেশন ইউনিটে সেবা নিচ্ছেন।

তিনি আরও জানান, ইতোমধ্যে ৬ চিকিৎসকসহ ১৫ জন স্বাস্থ্যকর্মী করোনা রোগীদের সেবা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন।

গত ২৭ মার্চ হতে হাসপাতালে ৫ শয্যার আইসোলেশন ওয়াড প্রস্তত করা হয়। পরর্বতীতে হুইপ সামশুল হক চৌধুরীর নির্দেশনায় আরও ১৫টি শয্যা বাড়িয়ে ২০ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ডে পরিণত করা হয়। আর এ বিশেষ ওয়ার্ডে দিন-রাত সেবা দিয়েছেন হাসপাতালের ১৮ জন চিকিৎসক, ১৮ জন নার্স ও ৭ জন স্বাস্থ্যকর্মী।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm