পটিয়ার মার্কেটে আগুন, নগদ টাকাসহ পুড়ে গেল কোটি টাকার মালামাল

দগ্ধ একজন হাসপাতালে

চট্টগ্রামের পটিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নগদ টাকাসহ প্রায় এক কোটি টাকারও বেশি মালামাল পুড়ে গেছে বলে দাবি করা হচ্ছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে পটিয়া পৌর সদরের আলম প্লাজা মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে রয়েল ইলেকট্রনিক্স নামের একটি দোকানের টিভি-ফ্রিজসহ বিভিন্ন পণ্য আগুনে পুড়ে যায়।

এতে অগ্নিদগ্ধ হয়েছেন পটিয়া পৌর সদরের আলী আকবরের পুত্র মো. কায়সার (৩৫)। তাকে পটিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর পরেই পটিয়া ফায়ার সার্ভিস ও স্থানীয়রা দীর্ঘ দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন।

Yakub Group

জানা গেছে, পৌর সদরের আলম প্লাজায় রয়েল ইলেকট্রনিক্স নামের একটি দোকানের বৈদ্যুতিক একটি সাইনবোর্ড থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। এক পযার্য়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়লে লোকজন আগুন নেভানোর চেষ্টা করে।

পরে পটিয়া ফায়ার সার্ভিসের টিম দীর্ঘ প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। শুরু থেকে ছবুর রোড এলাকায় গাড়ি চলাচল বন্ধ থাকে এবং শতশত উৎসুক জনতা ভীড় করে। যথা সময়ে আগুন নেভাতে সক্ষম না হলে ইসলামী ব্যাংক পটিয়া শাখা, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, কৃষি ব্যাংক, ইন্সুরেন্সসহ মার্কেটের বিভিন্ন প্রতিষ্ঠানে আগুন ছড়িয়ে পড়ার আশংকা ছিল। এর আগেই ফায়ার সার্ভিসের টিম বিকেল ৫টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

রয়েল ইলেকট্রনিক্সের স্বত্বাধিকারী মোহাম্মদ সেলিম জানান, তাদের প্রতিষ্ঠানের বাইরের একটি সাইনবোর্ড থেকে আগুনের সূত্রপাত হয়। পরে এ আগুন দ্রুত ছড়িয়ে দোকানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

এতে নগদ প্রায় ১২ লাখ টাকা ও কোটি টাকার অধিক ফ্রিজ, টিভিসহ বিভিন্ন ইলেকট্রনিক্স মালামাল পুড়ে যায়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm