পঞ্চমবারের মতো চট্টগ্রামে জাতীয় অ্যাথলেটিক্সের পর্দা উঠবে বৃহস্পতিবার

পনের বছর পর আয়োজক চট্টগ্রাম

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় বিগত ১৪ বছর পর পঞ্চমবারের মতো বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতা। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ৮ টা থেকে এম এ আজিজ স্টেডিয়ামে প্রতিযোগিতা শুরু হলেও এর উদ্বোধন হবে একইদিন বিকাল ৩ টায়।

প্রতিযোগিতা উপলক্ষে বুধবার (১৫ জানুয়ারি) বিকালে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম হতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের চতুর্পাশে প্রদক্ষীণ করে। র‌্যালিতে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সহ-সভাপতি মো. তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু), সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সিজেকেএস অ্যাথলেটিকস কমিটির চেয়ারম্যান এবং প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির কো-চেয়ারম্যান মোজাম্মেল হক, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের যুগ্ম সম্পাদক ফরিদ খান চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় ক্রড়িা সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলামসহ বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন ও সিজেকেএস এর সদস্যগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতা উপলক্ষ্যে সারা বাংলাদেশ থেকে আগত ৪০টি সংস্থার ৪১০ জন এ্যাথলেট অংশগ্রহন করবেন। দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানের তিনদিনব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

উল্লেখ্য, এর আগে বন্দরনগরী চট্টগ্রামে জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা ১৯৭৫ সালে প্রথম, পরবর্তীতে ১৯৭৯, ১৯৮৫ ও সর্বশেষ ২০০৫ সালে অনুষ্ঠিত হয়।

আগামী ১৮ জানুয়ারি সন্ধ্যা ৬টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!