s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

নৌকার সমর্থকদের হুমকি, বাধার মধ্যেই শুরু ভোট

0

নৌকার সমর্থকদের বিরুদ্ধে অন্য প্রার্থীদের এজেন্টকে কেন্দ্রে ঢুকতে না দেওয়া, বাধা প্রদান, সড়কে প্রতিবন্ধকতা দিয়ে ভোটারদের হুমকি এসবের মধ্য দিয়েই শুরু হয়েছে চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ।

প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হতে যাওয়া এই কেন্দ্রের ভোট গ্রহণ চলবে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত।

চান্দগাঁও ও বোয়ালখালীর অনেক কেন্দ্রে ধানের শীষের এজেন্টদের কেন্দ্রে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া নৌকার সমর্থকরা কেন্দ্রের আশপাশে জটলা বেঁধে সাধারণ ভোটারদের প্রবেশ পথেও বাধা দিচ্ছে বলে অনেকে অভিযোগ করেছেন। যদিও এখনও পর্যন্ত কোনও ধরণের গোলযোগের খবর পাওয়া যায়নি।

তবে নির্বাচনে নগরের দায়িত্বে থাকা পরিদর্শক আতাউর খোন্দকার চট্টগ্রাম প্রতিদিনকে বলেছেন, অনিয়মের কোন সুযোগ নেই। অভিযোগ পেলেই সুষ্ঠু নির্বাচনের জন্য সব আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উপনির্বাচনে আওয়ামী লীগের মোছলেম উদ্দিন, বিএনপির আবু সুফিয়ান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের চেয়ারম্যান এসএম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মূলত ভোটের লড়াই হবে বিএনপির আবু সুফিয়ান এবং আওয়ামলী লীগের মোছলেম উদ্দীন আহমদের সঙ্গে।

Din Mohammed Convention Hall

ইসি সূত্রে জানা যায়, চট্টগ্রাম-৮ আসনটি চট্টগ্রাম জেলার চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৩, ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ড এবং বোয়ালখালী উপজেলার কধুরখীল, পশ্চিম গোমদন্ডী, পূর্ব গোমদন্ডী, শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, চরনদ্বীপ, আমুচিয়া ও আহল্লা করলডেঙ্গা ইউনিয়ন নিয়ে গঠিত।

চট্টগ্রাম-৮ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার। কেন্দ্র সংখ্যা ১৭০টি। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। মোট কেন্দ্র রয়েছে ১৭০ টি। এবারই প্রথম এ আসনে ইভিএমে ভোট গ্রহণ করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম-৮ আসনের মোট ১৭০টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্র নগরীর অংশে পড়লেও বাকী ৬৯টি কেন্দ্র রয়েছে বোয়ালখালীতে। নগরীতে নির্বাচনী দায়িত্ব পালন করবেন প্রায় ১৭০০ পুলিশ সদস্য আর বোয়ালখালীতে ১২৫০ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রত্যেক কেন্দ্রে গ্রাম পুলিশ দায়িত্ব পালন করবে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm