s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

নৌকার মাঝির আড়ালে ইয়াবা ব্যবসা, দুদকের কব্জায় হাছান মাঝি

0

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা দক্ষিণ পরুয়াপাড়া এলাকার বাসিন্দা মো. হাছান প্রকাশ হাছান মাঝি। পেশায় একজন নৌকা চালক। এক সময় সাগরে নৌকার চলাচলের মাঝে সম্পর্ক হয়েছিল টেকনাফ বেশ কয়েকজন শীর্ষ ইয়াবা ব্যবসায়িদের সঙ্গে। এভাবে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ে হাছান। দীর্ঘদিন অবৈধ এ ব্যবসার মাধ্যমে গড়ে তোলেন অঢেল সম্পদ। সম্প্রতি তার দুদকের সম্পদের বিবরণী নির্দিষ্ট সময়ে জমা না দেওয়ায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে দুদক সহকারী পরিচালক রতন কুমার দাশ বাদি হয়ে একটি মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত মো. হাছান আনোয়ারা থানার দক্ষিণ পরুয়াপাড়া ৩ নম্বর রায়পুর ইউনিয়ন এলাকার মৃত আব্দুল হামিদের পুত্র মো. হাছান প্রকাশ হাছান মাঝি (৫২)।

দুদক সূত্র জানায়, দুদকের নিকট হাছান মাঝির সম্পদ বিবরণী দাখিল করতে বার বার নোটিশ দিয়ে বলা পরও আমলে নেননি মো. হাছান। ২০২০ সালের ২ নভেম্বর দুদকের তদন্ত অনুসন্ধানে তার সম্পদের অসঙ্গতি থাকায় সাক্ষীদের উপস্থিতিতে ঘরে সামনে সম্পদ বিবরণী টাঙ্গিয়ে দেয় দুদক। তদন্তে তার বিরুদ্ধে ৩৭ লাখ ৪ হাজার অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুদক। হাছানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় অভিযোগ আনা হয়।

বিষয়টি নিশ্চিত করে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক রতন কুমার দাশ বলেন, মো. হাছান প্রকাশ হাছান মাঝিকে পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। শিগগিরই তাকে আইনের আওতায় আনা হবে।

মুআ/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm